Header Ads

ডিএ-র দেখা নেই ! তার পরও শিক্ষকদের নিয়ন্ত্রণে নতুন নির্দেশিকা রাজ্য সরকারের।

নজরবন্দি ব্যুরো: এই রাজ্যের শিক্ষকদের ডিএ নিয়ে অভিযোগ অনেকদিনের। শিক্ষক নিয়োগ নিয়েও দুর্নীতির অভিযোগ আছে কর্মরত শিক্ষকদের। আদালতের নির্দেশ সত্ত্বেও হবু শিক্ষকদের হাতে নিয়োগ পত্র এখনও তুলে দেয়নি রাজ্য সরকার।তাই নিয়ে প্রায় সাত দিন ধরে অনশন চালিয়ে যাচ্ছে হবু শিক্ষকরা। এই সব সমস্যা কি করে সমাধান করা যায় সেই কথা না ভেবে, উল্টে শিক্ষকদের বাগে আনতে বেশ কিছু পদক্ষেপ নিলো রাজ্য সরকার।
প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক শিক্ষিকাদের স্মার্ট ফোন ব্যবহারের উপর লাগাল টানল প্রাথমিক বিদ্যালয় দফতর।এমনকি বিদ্যালয়ের মধ্যে ধূমপানও কঠোর ভাবে নিষিদ্ধ করা হল। চলতি মাসের ২১ তারিখে এই মর্মে মুর্শিদাবাদ জেলা প্রাথমিক বিদ্যালয় দপ্তর থকে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। জেলা প্রাথমিক বিদ্যালয় পরিদর্শক ইতিমধ্যেই এই বিজ্ঞপ্তি পাঠিয়ে দিয়েছে প্রতিটি স্কুলে।




স্কুলে ক্লাসের মধ্যেই এখনকার শিক্ষক-শিক্ষিকারা প্রায় সময় ফেসবুক ও হোয়াটস অ্যাপ নিয়ে পড়ে থাকেন বলে অভিযোগ। যার জেরে পড়াশুনা লাটে উঠছে বলেও অভিযোগ। তাই এবার জেলার শিক্ষার উন্নতির কথা মাথায় রেখে স্মাট ফোন ব্যবহার নিষিদ্ধ করা হল।

মুর্শিদাবাদ জেলা প্রাথমিক বিদ্যালয় পরিদর্শক নীহার কান্তি ভট্টাচার্য জানিয়েছেন, ভাষা দিবসের দিন থকে জেলার সমস্ত প্রাথমিক বিদ্যালয়ে স্মার্ট ফোন নিষিদ্ধ করা হয়েছে। তাছাড়া বিদ্যালয়ের মধ্যে ধূমপান নিষিদ্ধ করা হয়েছে। এই দুটি বিষয়েই নিয়ে ইতিমধ্যে বিদ্যালয় গুলিকে চিঠি দিয়ে সতর্ক করা হয়েছে।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.