Header Ads

ভোট বালাই! অবশেষে পঞ্চায়েতে বিজেপিকে রুখতে 'গোমাতার' শরণাপন্ন শাসক দল!

নজরবন্দি ব্যুরোঃ রাজ্যে পঞ্চায়েত ভোট আসন্ন। আর এই নির্বাচনে জিততে নিত্যনতুন কৌশল অবলম্বন করছে শাসক দল। এবার বিজেপিকে বাজিমাত করতে গো-বলয়ের রাজনীতিকেই অনুসরণ করতে শুরু করলো তৃণমূল কংগ্রেস। গো-অস্ত্রে গেরুয়া শিবিরকে কোণঠাসা করতে রাজ্যে নতুন 'খেল' শুরু করলো মমতা-সরকার।
পঞ্চায়েত নির্বাচনের আগে প্রতিটি গ্রামে উন্নত প্রজাতির বকনা বাছুর বিলি করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে সরকারি তরফে। মার্চের মধ্যেই পশ্চিমবঙ্গের প্রত্যেক গ্রামে প্রায় ১ হাজার বাছুর দেবে রাজ্য সরকারের প্রাণীসম্পদ উন্নয়ন দপ্তর। দুধের উৎপাদন বাড়াতেই এই সিদ্ধান্ত নিয়েছে দপ্তর। গ্রামীণ অর্থনীতির বিকাশ ঘটাতে সরকার এই ইতিবাচক পদক্ষেপ গ্রহণ করেছে। ভোটের দিকে লক্ষ্য রেখে এসব করা হয়নি, বরং রাজ্যবাসীর উন্নয়নের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে, জানিয়েছেন শাসক দলের দণ্ডমুণ্ডেরা।

তবে এতে ভুলছে না বিরোধী রাজনৈতিক শিবির। সূত্রের খবর, বাছুর কিনতে রাজ্য খরচা করেছে প্রায় ২০ কোটি টাকা। যদিও সরকারি আধিকারিকরা এই বিষয়ে মুখ খুলছেন না। হঠাৎ পঞ্চায়েত ভোটের আগে বাছুর প্রদানের সিদ্ধান্ত কেন নিলো সরকার? প্রশ্ন উঠতে শুরু করেছে। সাধারণত গো-বলয়ে এই ধরণের জনমোহিনী রাজনীতি দেখা যায় নির্বাচনের আগে। কিন্তু সেই পথেই হাঁটার দরকার পড়লো কেন এরাজ্যের সরকারকে? নির্বাচনে জয় নিয়ে কি ভেতরে ভেতরে ভীত শাসক দল? রাজ্যে গেরুয়া রাজনীতির প্রসার রুখতেই কি এরাজ্যেও গোমাতার স্মরণ নিতে বাধ্য হচ্ছে তৃণমূল কংগ্রেস? একাধিক প্রশ্ন উঠছে রাজনৈতিক মহলের অন্দরে, যা এড়াতে গিয়ে নাজেহাল শাসক।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.