Header Ads

সিপিআই(এম)-এ ফাটল আরও স্পষ্ট! কং-এর পক্ষেই ব্যাট ধরলেন ইয়েচুরি।

নজরবন্দি ব্যুরো: হায়দরাবাদে কেন্দ্রীয় সম্মেলনের আগে এবার আরও স্পষ্ট হল সিপিআই(এম)র মধ্যেকার ফাটল। নিজের অবস্থানে দাঁড়িয়ে থেকে আবার বার্তা দিলেন তিনি।
তিনি কলকাতায় দাঁড়িয়ে ধর্মনিরেপেক্ষ বৃহত্তর জোটের পক্ষেই সওয়াল করলেন ইয়েচুরি। কারাত শিবিরের উল্টো লাইনে কথা বলে সীতারাম ইয়েচুরি এদিন বলেন, বৃহত্তর ধর্মনিরেপক্ষ জোট গড়েই সাম্প্রাদায়িক শক্তির বিরুদ্ধে লড়তে হবে।
প্রায় এক মাস আগে যে প্রমোদ দাশগুপ্ত ভবনে ইয়েচুরি লাইন'কে হারিয়ে সিপিআই(এম)এ কল্লোল অধ্যায়ের সূচনা হয়ে ছিল, গত কাল সেই মঞ্চেই নাম না করে কংগ্রেসের সাথে পা মেলানোর কথাই বললেন সিপিআই(এম)র সাধারণ সম্পাদক। মহম্মদ আমিনের স্মরণ সভায় উপস্থিত হয়ে সীতারাম ইয়েচুরি জানালেন, " দেশে বিজেপির মতো সাম্প্রদায়িক শক্তিকে রুখতে হলে বাম আন্দোলনকে মজবুত করার সঙ্গেই বিকল্পনীতির পথেও হাঁটতে হবে।"

গত কাল, মঙ্গলবার প্রমোদ দাশগুপ্ত ভবনে প্রাক্তন সাংসদ মহম্মদ আমিনের স্মরণ সভায় সীতারাম বলেন, " আমাদের দেশ থেকে সাম্প্রদায়িক বিজেপিকে সরিয়ে ফেলতে হবে। আর সেটা করতে হলে প্রথমে নিজেদের দলকে অনেক মজবুত করতে হবে। বামপন্থী আন্দোলনকে আরও শক্তিশালী রূপ দিতে হবে।" এর পরেই ধর্মনিরপেক্ষ শক্তিকে একত্রিত করে সেই জোটের নেতৃত্ব দেওয়ার কথাও বলেন তিনি।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.