Header Ads

নিয়োগ নেই! আবার টেটের প্রলোভন! চাকরি প্রার্থীদের বিভ্রান্ত করার নতুন কায়দা? প্রশ্ন।

নজরবন্দি ব্যুরোঃ শিক্ষক নিয়োগ নিয়ে একাধিক মামলা এখনো অমীমাংসিত ভাবে ঝুলে আছে আদালতে। বেশ কিছু ক্ষেত্রে আদালত নিয়োগের নির্দেশ দেওয়া সত্ত্বেও চাকরি প্রার্থীদের হাতে নিয়োগ পত্র এখনো তুলে দেয়নি পর্ষদ তথা রাজ্য সরকার। এমনকি চেয়ারম্যানকে গ্রেপ্তার করে আদালতে হাজির করার নির্দেশ দিয়েছেন মাননীয় বিচারপতি। তাতেও কিন্তু কাজের কাজ কিছুই হয়নি। এছাড়াও একাধিক পরীক্ষার ফল এখনো প্রকাশই করতে পারেনি পর্ষদ।
অনেক ক্ষেত্রে দেখা গেছে, পর্ষদ থেকে অলিখিত ভাবে জানিয়ে দেওয়া হচ্ছে যে অমুক দিন শিক্ষক নিয়োগের কোনো একটি পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হবে। কিন্তু তারপরেই আবার জানিয়ে দেওয়া হয়েছে যে ইনসার্ভিস সমস্যা থাকার জন্য ওই রেজাল্ট প্রকাশ করা সম্ভব হচ্ছে না। কিন্তু আগেও দেখা গেছে, এই ইনসার্ভিস সমস্যা থাকা সত্ত্বেও অন্য শিক্ষক নিয়োগের পরীক্ষায় রেজাল্ট প্রকাশ করা হয়েছিল। চাকরি প্রার্থীরা এখানেই প্রশ্ন তুলেছেন, তাহলে এখানে কেন ইনসার্ভিসের অজুহাত দেখানো হচ্ছে?

হবু শিক্ষকদের অভিযোগ, কোনো কোনো জেলাতে যাদের প্রশিক্ষণ নেই এবং অ্যাকাডেমিক ক্যারিয়ার ভালো নয় এরকম অনেকের হাতে গোপনে নিয়োগ পত্র তুলে দেওয়া হয়েছে। তবে তাদের এই দাবির সত্যতা যাচাই করেনি নজরবন্দি কর্তৃপক্ষ। এইরকম এক সময়ের মধ্যে দাঁড়িয়ে শিক্ষক নিয়োগ নিয়ে যখন একাধিক অভিযোগ উঠছে ঠিক সেই সময়ে এক সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, পঞ্চায়েত নির্বাচনের আগেই আবার প্রাইমারি টেট পরীক্ষা নিতে পারে পর্ষদ।

কিন্তু প্রশ্ন উঠছে, যেখানে একাধিক শিক্ষক নিয়োগের পরীক্ষা আইনের জালে জড়িয়ে আছে, সেই সমস্যার সমাধান না করে পর্ষদ আবার কেন পরীক্ষা নিতে চলেছে? শুধুই কি রাজনীতির কথা মাথায় রেখে আবার কয়েক হাজার বেকার যুবক যুবতীদের চোখে ধুলো দিতে চাইছে রাজ্য সরকার? প্রশ্ন একাধিক মহলের।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.