Header Ads

"মুখের প্রতিশ্রুতি নয়, বাস্তবে তার প্রতিফলন চাই!" এবার নবান্ন অভিযানে রাজ্যের শিক্ষকরা।

নজরবন্দি ব্যুরোঃ ক্ষমতায় আসার আগে রাজ্যবাসীর উদ্দেশ্যে একাধিক জনমোহিনী ঘোষণা করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু রাজ্যের মসনদে বসে সেই সব কথা বেমালুম ভুলে গিয়েছেন তিনি। আর তার ফলে বঞ্চিত থেকে গেছেন অসংখ্য মানুষ। মুখ্যমন্ত্রীর বঞ্চনাকে সামনে রেখে এবার তিন দফা দাবিতে নবান্ন অভিযানের ডাক দিলেন রাজ্যের আন-এডেড মাদ্রাসা শিক্ষকরা।
আগামী ২৮ ফেব্রুয়ারি শিক্ষক সংগঠন ওয়েষ্টবেঙ্গল আন-এডেড মাদ্রাসা টিচার্স ওয়েলফেয়ার এসোসিয়েশনের তরফে নবান্ন অভিযানের ডাক দিলেন মাদ্রাসা শিক্ষকরা। ৩ টি মূল দাবিতে গন ডেপুটেশন জমা দেওয়া হবে এদিন। সেগুলি হল-



যে সব মাদ্রাসা গুলিকে পরিদর্শন করা হয়ে গেছে সেগুলিকে দ্রুত সরকারি অনুমোদন দিতে হবে।
পরিদর্শন হয়নি এমন মাদ্রাসা গুলিকে শীঘ্রই পরিদর্শনের ব্যবস্থা করতে হবে।
সরকারি অনুমোদন মেলার নিয়মে সরলীকরণ করতে হবে।

ক্ষমতায় আসার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের প্রায় ১০ হাজার মাদ্রাসাকে সরকারি অনুমোদন প্রদানের প্রতিশ্রুতি দেন। কিন্তু সেই প্রতিশ্রুতি আজও পালন করা হয়নি বলে অভিযোগ আন-এডেড মাদ্রাসা শিক্ষকদের। ১০ হাজার মাদ্রাসার মদেহ্যে মাত্র ২৩৪টি মাদ্রাসা অনুমোদন পেয়েছে। প্রতি জেলায় জেলা পরিদর্শকের নেতৃত্বে ডিএলআই টিম কিছু স্কুল পরিদর্শন করে এলেও তার রিপোর্টে ধুলো জমছে নবান্নের টেবিলে। আর অধিকাংশ মাদ্রাসায় পরিদর্শনই হয়নি।

বিভিন্ন জনসভায় বক্তব্য রাখতে গিয়ে বারবার মুখ্যমন্ত্রী বলেছেন, মাদ্রাসা অনুমোদনের ব্যাপারে দ্রুত ইতিবাচক পদক্ষেপ গ্রহণ করা হবে সরকারি তরফে। কিন্তু আদতে কোনো উদ্যোগই নেওয়া হয়নি বলে খবর। এর ফলে ক্ষোভ জমেছে মাদ্রাসা শিক্ষকদের মধ্যে। আর সেই ক্ষোভেরই বহিঃপ্রকাশ এই নবান্ন অভিযানের ডাক। শিক্ষকরা জানিয়েছেন, শুধু মুখের প্রতিশ্রুতি নয়, বাস্তবে তার প্রতিফলন চাই। যতক্ষণ না তাদের দাবি মানা হচ্ছে আন্দোলন থেকে তারা পিছু হটবেন না।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.