Header Ads

শোভনের নিরাপত্তা বলয় সরিয়ে কিসের ইঙ্গিত দিলেন মুখ্যমন্ত্রী? আলোচনা পদ্ম শিবিরে।

নজরবন্দি ব্যুরো: মুকুল রায় দল ছাড়ার আগে রাজ্যসরকারের দেওয়া নিরাপত্তা বলয় ছেড়ে ছিলেন নিজেই। আর এবার থেকে সেই জেড-প্লাস ক্যাটাগরির নিরাপত্তা বলয়ের সুবিধা পাবেন না কলকাতার মেয়র শোভন চট্টোপাধ্যায়। গতকাল রাতেই নবান্ন এই সিদ্ধান্ত নেয় বলে তৃণমূল সূত্রে খবর।
মেয়রের নিরাপত্তার কথা মাথায় রেখে গত কয়েক মাস আগে শোভন চট্টোপাধ্যায়কে জেড প্লাস ক্যাটাগরির নিরাপত্তা দেয় তৃণমূল পরিচালিত রাজ্য সরকার। আজ থেকেই কমানো হল সেই নিরাপত্তার সুবিধা। জেড প্লাস ক্যাটাগরির নিয়ম অনুযায়ী বুলেটপ্রুফ গাড়ি, সামনে ৩টি পাইলট কারের নিরাপত্তা পাওয়া যায়। এতদিন পর্যন্ত শোভন চট্টোপাধ্যায় এই সমস্ত নিরাপত্তা পেতেন। আর আজ, বুধবার দুপুর ১টা ১২ নাগাদ তাঁর গাড়ি বিধানসভার গেট দিয়ে ঢোকার সময় মাঝপথে তিনটি পাইলট গাড়ি সরিয়ে নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

কেন এই নিরাপত্তা বলয় সরিয়ে নিলো রাজ্য সরকার? এই বিতর্ক নিয়ে তৃণমূল সূত্রের খবর , মেয়রের ডিভোর্স বিতর্ক নিয়ে বেশ চটে আছেন মুখ্যমন্ত্রী। আগেও অনেকে বুঝিয়ে এই সমস্যার সমাধানের চেষ্টা করেছিলেন তৃণমূল সুপ্রিমো । কিন্তু কাজের কাজ কিছুই হয় নি। আর তার পর নবান্নের এই সিদ্ধান্ত।
আর এর পরে প্রাসঙ্গিক প্রশ্ন উঠছে, মুকুল রায়ের পরে আবার কি মেয়র দল ছাড়তে পারেন? আশঙ্কা উড়িয়ে দিচ্ছেনা রাজনৈতিক বোদ্ধার। আর এখন দেখার ভবিষ্যতে এই বিতর্ক কোথায় গিয়ে থামে। তবে অনেকেই বলছেন এই বিষয় নিয়ে তৃণমূল শিবিরের পাশাপাশি গেরুয়া শিবিরেও জোর আলোচনা চলছে।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.