Header Ads

পর্যটন কেন্দ্র! অথচ নেই হাসপাতাল! আন্দোলনে নামলেন লাটাগুড়ি'বাসীরা।।

নজরবন্দি ব্যুরোঃ ডুয়ার্সের এক অন্যতম পর্যটন কেন্দ্র লাটাগুড়ি। এখানেই অবস্থিত গরুমারা জাতীয় উদ্যান। প্রায় কুড়ি থেকে পঁচিশ হাজার বাসিন্দা রয়েছেন এখানে। অথচ এরকম একটি জায়গায় মানুষ অসুস্থ হয়ে পড়লে বিনা চিকিৎসায় মারা যেতে হবে। অবাক লাগলেও কথাটা সত্যি। লাটাগুড়ি এলাকায় নেই একটিও হাসপাতাল। সেই হাসপাতালের দাবিতে আন্দোলনের নামতে চলেছেন এবার এলাকার বাসিন্দারা।

চোরা শিকারিদের অত্যাচারে এবং বন জঙ্গল যথেচ্ছভাবে কাটার ফলে যখন তখন বন্যপ্রাণীরা লোকালয়ে ঢুকে পড়ছে। আক্রান্ত হচ্ছেন স্থানীয় বাসিন্দারা। কিন্তু কাছাকাছির মধ্যে হাসপাতাল বলতে মালবাজার হাসপাতাল কিংবা জলপাইগুড়ি হাসপাতাল। মুমূর্ষু রোগীকে অতদূর নিয়ে যাওয়ার আগেই অনেক সময় মৃত্যু হয়। অথচ আশ্চর্যের বিষয়, পূর্বের সরকার কিংবা বর্তমান তৃণমূল সরকার কেউই এই এলাকায় একটি হাসপাতাল গড়ে তোলার উদ্যোগ গ্রহণ করেনি। আর তাই অবশেষে এলাকার বাসিন্দারাই হাসপাতালের দাবিতে আন্দোলনের পথে গেলেন। আগামি ২৯শে জানুয়ারি হাসপাতালের দাবিতে স্বাস্থ্য ভবন অভিযানে যাবেন তারা।

কিছুদিন আগেই উত্তরবঙ্গে বেড়াতে এসেছিলেন নারদ কর্তা ম্যাথু স্যামুয়েল। বিষয়টি নিয়ে তিনিও ক্ষোভ প্রকাশ করেন সোশ্যাল মিডিয়ায়।



একটি বিখ্যাত পর্যটন কেন্দ্র, অথচ সেখানে নেই একটি হাসপাতাল, কোনো এটিএম। একটি এটিএম থাকলেও সেটি সকাল ১০টায় খোলে এবং বিকেল ৫ টায় বন্ধ হয়ে যায়। প্রয়োজনে বেশিরভাগ সময়ে টাকা মেলেনা সেখানে। গর্ভবতী মহিলাদের অনেক সময় ইমারজেন্সি অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া সম্ভব হয় না। প্রয়োজনীয় চিকিৎসা না পেয়ে ভোগান্তিতে পড়েন এলাকার বাসিন্দারা। হাসপাতালের দাবিতে তাদের আন্দোলন জোরালো হবে, দাবি লাটাগুড়ি এলাকার বাসিন্দাদের।
কমিটির আহ্বায়ক অনির্বাণ মজুমদার। যুগ্ম আহ্বায়ক আক্রান্ত আমরার সদস্য রোহিত পাশি।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.