Header Ads

সাংসদরা ছেড়ে দিন বিপুল অঙ্কের বেতন! প্রশংসনীয় মানবিক আবেদন বিজেপি নেতা বরুনের।

নজরবন্দি ব্যুরোঃ তৃতীয় বিশ্বের দেশ ভারত। এদেশের অধিকাংশ মানুষ খেতে পান না ভরপেট। অথচ সেই দেশের লোকসভার সাংসদদের পেছনে প্রতি মাসে প্রায় আড়াই লক্ষের বেশি টাকা খরচ হয়ে যায়। অর্থনৈতিক বন্টনের এই অসাম্যের বিরুদ্ধে এবার সরব হলেন বিজেপি নেতা এবং সাংসদ বরুন গান্ধী।
যে দেশের বেশিরভাগ মানুষ আধপেটা খেয়ে বাঁচে সেদেশে ধনী সাংসদরা কেন বিপুল অঙ্কের বেতন নেবেন, এই প্রশ্ন তুলে লোকসভার এমপি-দের কাছে আবেদন জানিয়েছেন, তাঁরা যেন স্বেচ্ছায় তাঁদের বাকি মেয়াদের বেতন ছেড়ে দেন। সুলিতানপুরের এই বিজেপি সাংসদ অন্যান্য সংসদদের কাছে এই মানবিক আবেদন জানিয়ে বলেন, দেশের রাজনৈতিক নেতারা দেশবাসীর জন্য যে আদৌ কতটা সংবেদনশীল তা বোঝানো সম্ভব হবে এই সিদ্ধান্ত বাস্তবে রূপায়িত হলে। এই বিষয়ে তিনি লোকসভার স্পিকার সুমিত্রা মহাজনের কাছে চিঠি দিয়ে উদ্যোগ গ্রহণ করার আবেদন করেছেন।

গণতান্ত্রিক দেশ ভারতবর্ষ। সেখানে কেন এতো আর্থিক বৈষম্য থাকবে? আর এর ফলে রাজনৈতিক নেতাদের সম্বন্ধে সাধারণ মানুষের কাছে কি সুবার্তা পৌঁছচ্ছে? প্রশ্ন তোলেন বরুন। বরং সাংসদরা তাঁদের বেতন ছেড়ে দিলে তা কাজে লাগানো যাবে সধারণ মানুষের উন্নয়নে। তাঁদের নিজেদের কেন্দ্রের গরীব মানুষের কাজে যদি লাগানো যায় সেই টাকা তাহলে তার থেকে ভালো আর কিই বা হতে পারে।

বরুন গান্ধীর এই প্রস্তাব সমর্থিত হয়েছে বিভিন্ন মহলে। কোনো রাজনৈতিক দলের নেতা হিসেবে নয়, একজন মানুষ হিসেবে তাঁর এই সংবেদনশীল আবেদন অবশ্যই প্রশংসনীয়।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.