Header Ads

আর কিছুক্ষণ পরে ডিএ মামলার শুনানি, খরচ যোগাচ্ছ শাসক দলের কর্মচারী সংগঠন! বিতর্ক

নজরবন্দি ব্যুরো: এই রাজ্যে বকেয়া ডিএ নিয়ে রাজ্য সরকার ও রাজ্য সরকারি  কর্মচারীদের মধ্যে বিবাদ অনেক দিনের। আর সেই ডিএ আদায়ে বিরোধী সংগঠনের তরফে দায়ের করা মামলার খরচ চালাতে সাহায্য করছে শাসকদলের কর্মচারী সংগঠনের একটা বড় অংশ।

রাজ্য সরকারি কর্মীদের হয়ে ডিএ মামলা দায়ের করা সংগঠন কনফেডারেশন অব স্টেট গভর্নমেন্ট এমপ্লয়িজ ফেডারেশনের অন্তত এমনটাই বলছে।
আইএনটিইউসি অনুমোদিত কর্মী সংগঠনের গুরুত্বপূর্ণ পদে থাকা মলয় মুখোপাধ্যায় বলেন, মামলা চালাতে গিয়ে প্রচুর টাকা খরচ হচ্ছে। যেহেতু এর সঙ্গে কর্মীদের নিজেদের অধিকার জড়িয়ে রয়েছে, তাই সব দল মিলে এই উদ্যোগ নেওয়া হয়েছে।  তৃণমূল কংগ্রেস প্রভাবিত পশ্চিমবঙ্গ সরকারি কর্মচারী ফেডারেশন সহ বাম ও বিজেপির মতো আলাদা আদর্শে বিশ্বাসী সংগঠনের সদস্যদের তরফেও সহায়তা মিলছে।
জানা গিয়েছে, স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনাল (স্যাট) এবং হাইকোর্ট সহ ডিএ সংক্রান্ত মামলায় এখনও পর্যন্ত ১৫টির বেশি শুনানি হয়েছে। যাতে আড়াই লক্ষ টাকার বেশি খরচ হয়েছে বলে দাবি। তার মধ্যে ৭১ % নিজেরা জোগাড় করেছেন। বাকি ২৯ % তৃণমূল প্রভাবিত সংগঠনের তরফে এসেছে বলে দাবি মলয়বাবুর।

তবে এই বিষয়ে, রাজ্যের শাসকদলের কর্মী সংগঠনের সদস্যদের এভাবে সরকারের বিরোধী মামলাতে আর্থিক সাহায্য করা প্রসঙ্গে সংগঠনের আহ্বায়ক দিব্যেন্দু বিশ্বাস অবশ্য প্রকাশ্যে কোন মন্তব্য করতে রাজি হন নি।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.