Header Ads

ভোট বড় বালাই! কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত দূরে যাক! জোটেই ঝুঁকছেন বাম রাজ্য-নেতৃত্ব!

নজরবন্দি ব্যুরোঃ সীতারাম ইয়েচুরি চান রাজ্যে তৃণমূলকে ঠেকাতে জোট হোক বাম-কংগ্রেসের। আবার জোটের ঘোরতর বিরোধী কারাত। এই পরিস্থিতিতে কেন্দ্রীয় কমিটির ভোটাভুটিতে সিদ্ধান্ত হয়, সিপিআইএম-এর স্বকীয়তা বজায় রাখতে কংগ্রেসের সাথে জোট নয়। কিন্তু ভোট যে বড় বালাই সেকথাই কি প্রমাণ করতে চলেছেন রাজ্যের বাম-নেতৃত্ব। তাই কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্তকে তোয়াক্কা না করে আপাতত জোটের দিকেই ঝুঁকছেন রাজ্যের বাম নেতৃত্ব।
গত বিধানসভা ভোটে বাম-কংগ্রেস জোট নিয়ে বিভিন্ন রকমের মতামত রয়েছে রাজনৈতিক মহলে। কারো মতে জোট সম্পূর্ণ ব্যর্থ। কেউ বা সওয়াল করেছেন জোটের পক্ষে। সিপিআইএম নেতা এবং পলিটব্যুরোর সদস্য সীতারাম ইয়েচুরি জোটের পক্ষে থাকলেও জোটের বিরোধিতায় নামেন কারাত ব্রিগেড। কেন্দ্রীয় কমিটির ভোটাভুটির পরে সিদ্ধান্ত হয়, সিপিআইএম-এর নিজস্বতা বজায় রাখতে নির্বাচনে একাই লড়বে বামেরা। কিন্তু রাজ্যে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে আক্রমণ আরও জোরদার কর‍তে বাম-কং জোট করার দিকেই এগোচ্ছেন এই দুই রাজনৈতিক দল, তেমনই বলছে সূত্র।

গত কয়েকদিনে কংগ্রেস নেতা আব্দুল মান্নান এবং সিপিআইএম-এর পরিষদীয় নেতা সুজন চক্রবর্তীর মধ্যে বেশ কয়েকবার রুদ্ধদ্বার বৈঠক হয়েছে। তাঁদের এই বৈঠকের পরেই রাজ্যে বাম-কংগ্রেস জোটের তত্ত্ব আরও অনেক বেশি জোরালো হয়েছে। সূত্রের খবর, সেই বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, আসন্ন বাজেটে সিপিআইএম এবং কংগ্রেস যৌথভাবে বিরোধিতা করবে বাজেট প্রক্রিয়ার।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.