Header Ads

মুকুলের খাসতালুকে বিজেপির মুখে চুনকালি! ফলাফলের আগেই 'হার' স্বীকার পদ্ম নেতৃত্বের।

নজরবন্দি ব্যুরোঃ গতকাল গেছে রাজ্যের দুই জায়গায় বিধানসভা উপনির্বাচন। তার মধ্যে একটি হল নোয়াপাড়া, যা বিজেপি নেতা মুকুল রায়ের খাসতালুক বলেই পরিচিত। প্রথম থেকেই এই কেন্দ্রে নানাভাবে নাকাল হয়েছে বিজেপি। প্রথমে প্রার্থী বাছাইয়ের সময় তৃণমূল নেত্রীকে প্রার্থী করে এবং সেই প্রার্থী মুখ ফিরিয়ে নেয় বিজেপির থেকে। মুখ পোড়ে গেরুয়া নেতৃত্বের। এরপর উপনির্বাচনের ফল ঘোষনা হওয়ার আগেই প্রকারান্তরে হার স্বীকার করে নিতে হল বিজেপিকে।
গতকালের উপনির্বাচন শুরু হওয়ার পর থেকেই ব্যাপক ভোটলুঠ এবং সন্ত্রাসের অভিযোগ তোলে বিজেপি। একটি ভিডিও দেখিয়ে শাসক তৃণমূলের বিরুদ্ধে গুলি চালানোর অভিযোগ তোলেন বিজেপি নেতৃত্ব। আরও একটি ভিডিও দিয়ে পুলিশের কাছে অভিযোগ করা হয়, তৃণমূলের এক নেতা বাইরে থেকে সন্ত্রাস ছড়ানোর নির্দেশ দিচ্ছিলেন। কিন্তু দিন শেষ হওয়ার আগেই নিজেদের ভুল স্বীকার করে অভিযোগ থেকে সরে দাঁড়ালেন বিজেপি হাই-কম্যান্ড। সোমবার গেরুয়া মিডিয়া সেলের তরফে হোয়াটসঅ্যাপে নিজেদের ভুল মেনে নিয়ে বলা হয়, ওই ভিডিওটি ভুয়ো। সোশ্যাল মিডিয়ায় কেউ বা কারা ওই নকল ভিডিওটি পোস্ট করে এবং তা থেকেই বিভ্রান্তি ছড়ায়।

গুলি চালানোর ভিডিওটি প্রকাশ্যে আসার পর থেকেই তা ভিত্তিহীন বলে দাবি করে শাসক দল। ব্যারাকপুর পুলিশ কমিশনারেটও নিশ্চিত ভাবে জানিয়ে দেন যে গুলি চালানোর কোনো ঘটনা ঘটেনি ওইদিন। তারপরে বিজেপির তরফেও ভুও স্বীকার করে বলা হয়, ওই ভিডিওটি তারা যাচাই করেননি, ওটি ভুয়ো। এখানেই মুখ পুড়লো বিজেপির, মনে করছে রাজনৈতিক মহল। একটি ভুয়ো ভিডিও নিয়ে শোরগোল করেছেন নেতারা সেটি যাচাই পর্যন্ত না করে। দলের গ্রহণযোগ্যতা এক ধাক্কায় অনেকটাই কমে গেছে গতকাল, এমনিটাই মনে করা হচ্ছে।

তবে তৃণমূল নেতা বাইরে দাঁড়িয়ে নির্দেশ দেওয়ার যে ভিডিও অভিযোগ করা হয় তা থেকে একচুল সড়তে নারাজ বিজেপির মিডিয়া সেল তথা রাজ্য নেতৃত্ব। যদিও সেই ভিডিওটিকেও নকল বলে দাবি করা হয়েছে তৃণমূলের তরফে।

ভোটের ফলাফল এখনো বেরোয়নি। কিন্তু তার আগেই এমন কিছু কাজ করে ফেলেছে বিজেপি যার ফলে নিজেরাই নিজেদের কাছে প্রহসণে পরিণত হয়েছে গেরুয়া সৈনিকের দল। কার্যত প্রার্থী বাছাই পর্ব এবং তারপরে ভোটের দিন মুখে চুনকালি মাখিয়ে এই মুহূর্তে বেশ খানিকটা ব্যাকফুটে বিজেপি।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.