Header Ads

কথা রাখলেন মুখ্যমন্ত্রী; করোনা চিকিৎসায় ১০৬টি সেফ হোম চালু করল রাজ্য সরকার

নজরবন্দি ব্যুরো: রাজ্যে ফের আক্রান্ত ৬৪৯ জন! লকডাউনের মেয়াদ বাড়লেও কার্যত লকডাউন উঠে গিয়েছে রাজ্য তথা দেশে, ফলে করোনা ভাইরাস এখন প্রত্যেক মূহুর্তে বাড়াচ্ছে তার তীব্রতা। গত কয়েক দিন ধরেই রাজ্যে উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে করোনা ভাইরাসের সংক্রমণ। কলকাতা, উত্তর ২৪ পরগণা, দক্ষিণ ২৪ পরগণা, হাওড়া এবং হুগলী তে কার্যত বেলাগাম করোনা ভাইরাস। বাদ নেই উত্তরের জেলা গুলিও, কার্যত সংকট জনক পরিস্থিতি দার্জিলিং জেলায়।

এমন সময় গুরুত্বপূর্ণ উদ্যোগের কথা জানাল সরকার। কোভিড পজিটিভ হলেও অনেক রোগীই নিজের খরচে বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা করতে পারেন না।
এই সমস্যার কথা মাথায় রেখেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগেই ঘোষণা করেছিলেন যে রাজ্য সরকারের পক্ষ থেকে এই সমস্যা দূর করতে বিশেষ উদ্যোগ নেওয়া হবে। গতকাল রাজ্য স্বরাষ্ট্র দফতর থেকে টুইট করে জানিয়ে দেওয়া হয় যে, আইসিএমআরের গাইডলাইন মেনে উপসর্গহীন বা সামান্য উপসর্গযুক্ত কোভিড রোগীদের জন্য রাজ্যের স্বাস্থ্য দফতর ৬ হাজার ৯০৮ শয্যার ১০৬টি সেফ হোম চালু করে দিল।

এই সেফ হোমে সামান্য উপসর্গযুক্ত কোভিড রোগীরা বিনামূল্যে কোভিড হাসপাতাল লাগোয়া এলাকায় আইসোলেশন-সহ থাকা, খাওয়া সহ সমস্ত সুবিধা পাবেন। তাছাড়া দরকার হলে আপৎকালীন পরিস্থিতিতে রোগীকে দ্রুত হসপিটালে নিয়ে যাওয়াও যাবে। 
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.