Header Ads

করোনা ভাইরাস প্রতিরোধে ১৫ হাজার কোটি টাকা বরাদ্দ করল কেন্দ্র।

নজরবন্দি ব্যুরোঃ আজ রাত থেকে ১৪ ই এপ্রিল পর্যন্ত লকডাউন ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী। করোনার দাপটে জুবুথুবু আমাদের দেশ ভারতও। ইতিমধ্যেই পশ্চিমবঙ্গের লকডাউনের দ্বিতীয় দিন। আর ঠিক সেই সময় দেশের প্রধানমন্ত্রী এক বড় সিদ্ধান্ত নিলেন। জাতির উদ্দেশে ভাষণে নরেন্দ্র মোদী বলেন,
''প্রধানমন্ত্রী থেকে সাধারণ নাগরিক তখনই বাঁচতে পারবেন, যখন আমরা ঘরের ভিতরে থাকব। ভাইরাসের সংক্রমণ আটকাতে হবে। ভাঙতে হবে সংক্রমণের শৃঙ্খল। ভারত এমন ধাপে রয়েছে, যেখানে আমাদের পদক্ষেপ ঠিক করে দেবে, কতটা ক্ষতি এড়াতে পারি আমরা। প্রতিটি পদে ধৈর্য ধরতে হবে। লকডাউনে ঘর থেকে না বেরানোর সংকল্প নিন। প্রাণ থাকলে দুনিয়া থাকবে।'' এবার তিনি ঘোষণা করলেন আজ রাত ১২ টা থেকে আগামী ১৪ই এপ্রিল পর্যন্ত সারা দেশে লকডাউন থাকবে।
পাশাপাশি এদিন
করোনা প্রতিরোধে ১৫ হাজার কোটি টাকা খরচের অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় সরকার। ওই টাকা খরচ হবে স্বাস্থ্য ক্ষেত্রে। বাড়ানো হবে আইসোলেশন ওয়ার্ড, কিট, ভেন্টিলেটরের সংখ্যা। শুরু হবে মেডিক্যাল ও প্যারামেডিক্যাল ট্রেনিংয়ের কাজ।
আজ প্রধানমন্ত্রী দেশবাসীকে অনুরোধ করে বলেন "২১ দিন নিয়ন্ত্রণে আনতে না পারলে ২১ বছর পিছিয়ে যেতে হবে, তাই বাড়ি থেকে এই ২১ দিন বেরবেন না। যে যেখানে আছেন সেখানেই থাকুন। তাদের কথা ভাবুন যারা নিজের জীবন বিপন্ন করে করনা কে প্রতিরোধ করার চেষ্টা করছেন!"
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.