Header Ads

শিক্ষক আন্দোলনে গেরুয়া ঝড়ে ব্যাকফুটে রাজ্য।

নজরবন্দি ব্যুরো: শিক্ষক আন্দোলনে বড় জয় ছিনিয়ে নিল রাজ্যের গেরুয়া শিবির। বেতন বৈষম্যের জাঁতাকলে এতদিন জড়িয়ে ছিল রাজ্যের শিক্ষক শিক্ষিকারা। সিনিয়র এবং জুনিয়র শিক্ষক শিক্ষিকাদের মানদন্ডের ওপর ভিত্তি করে এতদিন বেতন কাঠামো গড়ে উঠেছিল। কিন্তু বুধবার রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় আন্দোলনরত শিক্ষক শিক্ষিকাদের দাবিকে স্বীকার করে নিলেন। শুধু তাইই নয়। দাবিগুলোকে আইনি স্বীকৃতির প্রতিশ্রুতি দিলেন।

নিজেদের দাবি দাওয়া বিষয়ে আন্দোলনের এই সাফল্যকে 'নৈতিক জয়' হিসেবেই দেখছে রাজ্যের গেরুয়া শিবিরের শিক্ষক সংগঠন। এরই সঙ্গে পিটিটিআই প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষক শিক্ষিকাদের সমস্যা নিয়েও রাজ্যের শিক্ষামন্ত্রীর সঙ্গে আন্দোলনরত সংগঠনের আলোচনা ফলপ্রসূ হয়েছে বলে জানা গিয়েছে। দুই ক্ষেত্রে রাজ্যের গেরুয়া শিবির রাজ্য সরকারের কাছ থেকে জয় ছিনিয়ে আনতে পেরে স্বভাবতই উচ্ছ্বসিত। সংগঠনের তরফ থেকে পিন্টু বারুই বলেন,'এই জয় আমাদের নৈতিক জয়। শিক্ষামন্ত্রী আমাদের যেসব প্রতিশ্রুতি দিয়েছেন তা আমরা খোলা মনেই গ্রহণ করছি।
 কিন্তু আমরা সজাগ আছি। প্রতিশ্রুতি পূরণের অঙ্গীকার শিক্ষামন্ত্রী করেছেন। এবার ওই প্রতিশ্রুতিগুলোকে কার্যকর করার দায়িত্ব রাজ্য সরকারের। প্রতিশ্রুতি পূরণ না হলে আমরা আন্দোলনের পথেই হাঁটবো, অবশ্য আলোচনার দরজা খোলা রেখেই। এও জানিয়েছেন, আগামি ১২ সেপ্টেম্বর রাজভবন অভিযান তাদের পূর্ব নির্ধারিত কর্মসূচীর মধ্যেই আছে। আমরা পরিস্থিতির উপর নজর রেখে চলেছি'। সব মিলিয়ে শিক্ষক দিবসের আগে রাজ্য রাজনীতি সরগরম হয়ে উঠেছে বলাই চলে।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.