Header Ads

ভাতারের 'অন্যরকম' মে দিবস শক্তি যোগালো বামেদের পঞ্চায়েত যুদ্ধে।

নজরবন্দি ব্যুরোঃ শ্রমজীবী মানুষের অধিকার প্রতিষ্ঠার লড়াইয়ে একদিন জয়ী হয়েছিল খেটে খাওয়া মানুষের শক্তি। গতকাল মে দিবস উৎযাপন করে ভাতারের বিভিন্ন পঞ্চায়েত এলাকা মানুষের সেই শক্তিকে পুনরুজ্জীবিত করলো। যা পঞ্চায়েতের আগে বাম প্রার্থীদের মনে বিশেষ আত্মবিশ্বাস যোগাবে।



এবারের পঞ্চায়েত ভোটে ভাতার পঞ্চায়েত এলাকা বিশেষ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। বেশ কিছু জায়গায় প্রার্থী প্রত্যাহার করতে বাধ্য হলেও এখনো প্রায় ৫০ শতাংশ আসনে প্রার্থীরা লড়বেন সিপিআইএম-এর হয়ে। পঞ্চায়েত ভোটের আগে গতকালের মে দিবস ছিল ভাতার পঞ্চায়েত এলাকার বাম প্রার্থীদের কাছে এক ওয়ার্ম আপের দিন। সকাল থেকে রাত অবধি বিভিন্ন এলাকায় পালিত হয় মে দিবস।
ভাতারের অন্যতম গুরুত্বপূর্ণ বামসোল পঞ্চায়েত এলাকায় দেওয়াল লিখনের মধ্যে পালন করা হয় মে দিবস। দেওয়াল লিখনে অংশ নেন ভাতার এরিয়া কমিটির সদস্য এবং এবারের পঞ্চায়েতের প্রার্থী নজরুল হক। বিকেলেও চলে মে দিবসের দেওয়াল লিখন। বলগোনা এলাকায় দেওয়াল লিখনে সামিল হন বাম নেতা হরিহর চৌধুরী। এছারা ভাটাকুলেও অনুষ্ঠান, বক্তৃতার মাধ্যমে পালিত হয় মে দিবস। বক্তব্য রাখেন বাম নেতা সৌমেন কারফা, ছিলেন মহম্মদ কামালউদ্দিন। সন্ধ্যেয় হাটকানপুরে মহম্মদ কবিরুল ইসলামের নেতৃত্বে একত্রিত হন মানুষ।

পঞ্চায়েত ভোটের আগে এই দিনটিকে বিশেষ ভাবে প্রচারের কাজে ব্যবহার করেছেন ভাতারের বাম নেতারা। তাদের আশা, নির্বাচনে এর সুফল মিলবে।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.