Header Ads

শিক্ষকদের ন্যায্য বেতনের দাবিতে মুখরিত হবে কলকাতা।ডেপুটেশন দেওয়া হবে শিক্ষামন্ত্রী-কে।

নজরবন্দি ব্যুরো: পড়শি রাজ্যের শিক্ষকরা অনেক বেশি বেতন পান এই রাজ্যের শিক্ষকদের তুলনায়। এই নিয়ে ক্ষোভ আছে এই রাজ্যের শিক্ষকদের মধ্যে। এই বর্ধিত বেতনের দাবি জানিয়ে আদালতের দ্বারস্থ হয়েছেন বেশ কিছু শিক্ষক। তবে সেই মামলা এখনও ঝুলে রয়েছে আদালতে। কবে সমস্যার সমাধান হবে জানেন না কেউই। কিন্তু প্রাথমিক শিক্ষকরা এটা বিলক্ষন জানেন যে মাসে তাঁরা কমপক্ষে ৮০০০ থেকে ১০০০০ টাকা বেতন কম পাচ্ছেন।

কিন্তু ইতিমধ্যেই শিক্ষক মহল তথা রাজ্যের সাধারণ মানুষের কাছে দৃষ্টান্ত সৃষ্টি করেছে প্রাথমিক শিক্ষকদের একটি অরাজনৈতিক সংগঠন, নাম উস্থি ইউনাইটেড প্রাইমারি টিচার্স অ্যাশসিয়েসন। কয়েক মাস আগে কলকাতা প্রেস ক্লাবে সাংবাদিক সম্মেলন করে নিজেদের দাবী সংবাদমাধ্যমের কাছে পৌঁছে দেন তাঁরা। চাই এইচএস স্কেল। সংগঠনের সদস্যদের দাবি ডিএ চাইনা, চাইনা পে কমিশন কিন্তু এইচএস স্কেল চাই। এবং এই ন্যাহ্য দাবি মানতে হবে সরকার কে।

উস্থি ইউনাইটেড প্রাইমারি টিচার্স অ্যাসোশিয়েসন এখন আর কোন ছোটোখাট সংগঠনের নাম নয়। জেলায় জেলায় তৈরি হয়েছে সংগঠনের শাখা। প্রতিদিন সঙ্গবদ্ধ হচ্ছেন প্রাথমিক শিক্ষকরা। বঞ্চনার বিরুদ্ধে দিন দিন ক্ষোভ বাড়ছে। আর আজ সকাল সাড়ে এগারোটা নাগাত মৌন মিছিল করে ওই অরাজনৈতিক সংগঠনের পুরুলিয়া জেলা কমিটি।

পুরুলিয়া জেলার কয়েকশো প্রাথমিক শিক্ষক অংসগ্রহন করেন মিছিলে। মিছিল চলে পুরুলিয়া জেলার ডিআই অফিস পর্যন্ত। সেখানে প্রতিনিধিরা ন্যাহ্য বেতনের দাবিতে ডিআই কে ডেপুটেশন জমা দেন। বিকেলে স্থির হয় কলকাতার বুকে আনতে হবে আন্দোলনের জোয়ার। সেই মত বিধাননগর পুলিশের কাছ থেকে নেওয়া হয় আন্দোলনের পার্মিশন।

শুক্রবার অর্থাৎ ১লা জুন দুপুর ১২ টায় বিকাশ ভবন এবং করুনাময়ীর ঠিক মাঝখানে উন্নয়ন ভবনের সামনে প্রাথমিক শিক্ষকদের PRT SCALE এর দাবীতে উস্থি ইউনাইটেড প্রাইমারি টিচার্স অ্যাশসিয়েসন এর রাজ্য কমিটির পক্ষ থেকে জমায়েত ও ডেপুটেশন দেওয়া হবে শিক্ষা মন্ত্রী পার্থ চ্যাটার্জী কে। জমায়েত থেকে ৫ জনের এক প্রতিনিধি দল শিক্ষামন্ত্রীর সাথে দেখা করে দাবিপত্র জমা দেওয়ার সম্ভাবনা রয়েছে।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.