Header Ads

মুখ্যমন্ত্রী কবে পালন করবেন প্রতিশ্রুতি? প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে এবার অধিকার আদায়?

নজরবন্দি ব্যুরোঃ সমস্যার সমাধান করবেন, কথা দিয়েছিলেন। দু'বার। প্রথমবার ২০১১ সালে ক্ষমতায় আসার পর। আরেকবার চলতি বছরের মার্চে কোর তৃণমূলের কোর কমিটির বৈঠকে। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রতিশ্রুতি দিয়েছিলেন, পার্শ্বশিক্ষকদের বেতন বৃদ্ধির। বলেছিলেন, দ্রুত এই বিষয়ে নোটিফিকেশন জারি হবে।



কিন্তু কথা মতো কাজ হয়নি। কোনো নোটিফিকেশনই এখনো অবধি বের হয়নি। এদিকে কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রক বিভিন্ন রাজ্যের পার্শ্বশিক্ষকদের অভিন্ন বেতন কাঠামোয় আনার প্রস্তাব দিয়েছে। সব রাজ্য সেই প্রস্তাবে সম্মতি দিলেও রাজী হয়নি পশ্চিমবঙ্গ। আর তার ফলে কেন্দ্র জানিয়েছে, এসএসএ এবং আরএমএসএ ছাড়া আর কোনো খাতে রাজ্যকে অর্থ বরাদ্দ করবে না। এর ফলে চিন্তায় পড়েছেন রাজ্যের অসংখ্য পার্শ্ব শিক্ষক।

রাজ্য সরকার যদি এই প্রস্তাব না মেনে নেয় তাহলে বিপদে পড়বেন রাজ্যের প্রায় ৪৩ হাজার পার্শ্বশিক্ষক। এই পরিস্থিতিতে জোরদার আন্দোলনের ডাক দিয়েছেন পার্শ্বশিক্ষকরা। প্রায় ৫০ হাজার পার্শ্ব শিক্ষক চিঠি পাঠাবেন প্রধানমন্ত্রীর দপ্তরে। 'পত্র ভরো কর্মসূচি' গ্রহণ করা হচ্ছে পার্শ্বশিক্ষক ঐক্যমঞ্চের তরফে।

নিজেদের দুর্দশার কথা জানিয়ে প্রধানমন্ত্রীর কাছে চিঠি পাঠানোর কথা ঘোষনা করেছেন পার্শ্বশিক্ষকরা। মুখ্যমন্ত্রী বেতন বৃদ্ধির কথা ঘোষনা করেও তা বাস্তবায়িত করছেন না। তাই এব্যাপারে প্রধানমন্ত্রীর সাহায্যপ্রার্থী হাজার হাজার পার্শ্বশিক্ষক।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.