Header Ads

রাজ্যের কর্মচারীরাও পাবেন বকেয়া ডিএ, সপ্তম বেতন কমিশনের সুবিধা! ঘোষণা বিজেপির।

নজরবন্দি ব্যুরোঃ কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের তুলনায় রাজ্যের কর্মচারীদের বেতনের বিস্তর ফারাক। ডিএ নিয়েও রাজ্যের কর্মীদের ক্ষোভ দীর্ঘদিনের। কেন্দ্রের কর্মীরা সপ্তম বেতন কমিশনের সুবিধা পেলেও রাজ্যের সরকারি কর্মীদের ভাগ্যে এখনো জোটেনি ষষ্ঠ বেতন কমিশনই। এই পরিস্থিতিতে রাজ্যের কর্মচারীদের সপ্তম বেতন কমিশনের সমান বেতনের সুবিধা দেওয়ার আশ্বাস দিল বিজেপি।
বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ ঘোষণা করে দিলেন, এরাজ্যে বিজেপি ক্ষমতায় এলে রাজ্যের সরকারি কর্মচারীরা পাবেন সপ্তম বেতন কমিশন বকেয়া ডিএ সহ আরও নানা সুবিধা যা পেয়ে থাকেন কেন্দ্রীয় সরকারি কর্মীরা। গতকাল অর্থাৎ অধিবেশনের ঠিক পরের দিনই এই বিশেষ ঘোষণা করেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। প্রসঙ্গত, গত ১৭ মার্চ বিজেপি প্রভাবিত রাজ্য সরকারি কর্মচারীদের একটি সংগঠনের তরফে সপ্তম বেতন কমিশন, বকেয়া ডিএ ও অন্যান্য সুবিধা প্রদানের দাবি জানানো হয় বিজেপি রাজ্য ও কোর কমিটির সদস্য জয়প্রকাশ মজুমদার ও অন্যান্যদের কাছে। এরপরেই বিজেপির রাজ্য সভাপতির আশ্বাস, ক্ষমতায় এলে সব প্রদান করা হবে।

ত্রিপুরায় নির্বাচনী প্রচারের এক বিশেষ অংশ ছিল বিজেপির সপ্তম বেতন কমিশনের প্রতিশ্রুতি। গেরুয়া নেতৃত্বের তরফে প্রচার করা হয়েছিল, মানুষ বিজেপিকে সুযোগ দিলে বিজেপিও তাদের ভরিয়ে দেবে। ক্ষমতায় এলে রাজ্যবাসী পাবেন সপ্তম বেতন কমিশন। সেই প্রচার যে কাজ দিয়েছে তার প্রমাণ নির্বাচনী ফলাফল। সিপিআইএম-কে ক্ষমতাচ্যুত করে ত্রিপুরার ক্ষমতা দখল করে বিজেপি।

এরাজ্যেও সরকারি কর্মী থেকে শুরু করে চাকরি প্রার্থীদের হতাশা এবং ক্ষোভ কম নয় সরকারের বিরুদ্ধে। সেই ক্ষোভকে কাজে লাগাতে মাঠে নেমে পড়েছে গেরুয়া শিবির। সপ্তম বেতন কমিশন এবং বকেয়া ডিএ-র আশ্বাস কি প্লাবন আনবে গেরুয়া ভোটব্যাঙ্কে? বলবে আসন্ন নির্বাচন।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.