Header Ads

প্রেমিক যুগল উদ্ধারকে কেন্দ্র করে গ্রামবাসীদের সাথে পুলিশের খন্ড যুদ্ধ।

নজরবন্দি,বালুরঘাট: এক প্রেমিক যুগলকে উদ্ধারকে কেন্দ্র করে গ্রামবাসীদের সাথে খন্ড যুদ্ধ বেধে গেল পুলিশের। পুলিশের লাঠির ঘায়ে আহত বেশ কয়েকজন গ্রামবাসী।
তাদের মধ্যে শিশু ও কয়েকজন মহিলাও রয়েছে। সোমবার দুপুরে ঘটনাটি ঘটেছে দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট শহরের অনতি দূরে চকরাম এলাকায়। পুলিশ এঘটনায় ওই প্রেমিক যুগলকে উদ্ধারের পাশাপাশি সাত জন গ্রামবাসীকে আটক করে বালুরঘাট থানায় নিয়ে এসেছে। এলাকায় উত্তেজনা থাকায় পুলিশি টহল চলছে বলে জানা গেছে। পুলিশ সূত্রে জানা গেছে গোপন সূত্রে আজ দুপুরে পুলিশের কাছে খবর আসে চকরাম গ্রামে এক প্রেমিক যুগলকে ওই গ্রামের বাসিন্দারা অবৈধ ভাবে আটকে রেখেছে। খবর পেয়েই বালুরঘাট থানার। থানার আই সি র নেতৃত্বে পুলিশের একটি দল ওই গ্রামে হানা দিলে এলাকার গ্রামবাসীরা পুলিশকে গ্রামে ঢুকতে বাধা দেয়।

প্রথমে বাধা উপেক্ষা করেই পুলিশের ওই দলটি গ্রামে ঢোকার চেষ্টা চালালে বেশ কয়েকটি ঢিল পুলিশের গায়ে গিয়ে পড়ে। এরপরেই পুলিশ উপায় না দেখে লাঠি নিয়ে গ্রামবাসীদের দিকে তেড়ে যায়। এরপরেই। পুলিশ ওই প্রেমিক যুগলকে উদ্ধার করে নিয়ে থানায় নিয়ে যায়।যদিও গ্রামবাসীদের অভিযোগ পুলিশ তাদের কথা শুনতে না চাওয়ায় তারা পুলিশকে শান্তিপূর্ণ ভাবে ঘেরাও করে বিক্ষোভ দেখাচ্ছিল। সেই সময় পুলিশ তাদের উপর লাঠি চার্জ করলে তাদের কয়েকজন শিশু ও মহিলা সমেত আহত হন। যদিও পুলিশ লাঠি চার্জের কথা অস্বীকার করেছে। গ্রামবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, ওই গ্রামের এক যুবতি র সাথে পাশের গ্রামের এক যুবকের দীর্ঘ দিন ধরে অবৈধ সম্পর্ক ছিল। এর আগেও তাদের হাতে নাতে অবৈধ অবস্থায় কয়েক বার গ্রাম বাসিরা ধরে ছিল। তখন তাদের বার বার সতর্ক করে ছেড়ে দেওয়া হয়েছিল। ওই যুবকটিকে গ্রামে ঢুকতেও নিষেধ করা হয়েছিল।

কিন্তু তারপরেও গতকাল রাত্রে তাদের গ্রাম বাসিরা আবারও এক অবস্থায় ধরে ফেলে। আজ সকালে গ্রামের সংস্কৃতি নষ্ট হতে চলেছে দেখে গ্রামের মাতব্বররা তাদের নিয়ে সালিশি সভা বসায়। সেখানে তাদের মারধোর ও করা হয় বলে অভিযোগ উঠেছে।তবে কয়েকজন গ্রামবাসী এর বিরোধিতা করে আইন নিজের হাতে না নিয়ে তাদের পুলিশের হাতে তুলে দেবার কথা বললেও অন্য মাতব্বররা তাতে রাজি হয়নি বলে জানা গেছে। এরপরেই পুলিশ খবর পেয়ে গ্রামে ঢুকে ওই প্রেমিক যুগলকে উদ্ধার করে নিয়ে থানা আসে বলে জানা গেছে।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.