Header Ads

শিবাজী মমতা ঘনিষ্ঠ বোঝা গেল, কিন্তু কৌস্তভ! গনশক্তির দ্বিচারিতা? কি বললেন সুজন চক্রবর্তী??

নজরবন্দি ব্যুরোঃ জাল নথি দিয়ে একাধিক ব্যাঙ্ক থেকে ঋণ নেওয়া তথা আর্থিক প্রতারণার দায়ে গতকাল সিবিআই গ্রেফতার করেছে চিরাগ কর্তা শিবাজী পাঁজা এবং কৌস্তভ রায় কে।
এই দু জনের বিরুদ্ধে প্রায় ৫১৫ কোটি টাকার প্রতারণার অভিযোগ আছে। আর সেই অভিযোগের ভিত্তিতে এদিন তাঁদের গ্রেপ্তার করে সিবিআই। তাঁদের বিরুদ্ধে অপরাধ মূলক ষড়যন্ত্রের মতন আরও গুরুতর অভিযোগ রয়েছে। এর আগে, তাঁদের একাধিক বার জেরা করা করে সিবিআই কর্তারা। চতুর্থ-বার জেরার পরই তাঁদের গ্রেপ্তার করা হয়েছে বলে সিবিআই সূত্রের খবর।

অন্যদিকে শিবাজী পাঁজাকে একাধিকবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বিদেশ সফরে যেতে দেখা গেছে। স্বাভাবিক ভাবেই রাজ্যের অন্যতম বিরোধীদল বামেরা কোমর বেঁধে নামবে স্বাভাবিক। কিন্তু বামেদের থেকে সেই রকম প্রতিক্রিয়া পাওয়া যায়নি! যদিও দলীয় মুখপত্র গনশক্তিতে হেড-লাইন করা হয়েছে "জালিয়াতিতে ধৃত মমতা ঘনিষ্ঠ দুই"! আর এখানেই শুরু হয়েছে বিতর্ক। ধরেনেওয়া গেল শিবাজী একাধিকবার মমতা বন্দ্যোপাধ্যায়ের সফর সঙ্গী হয়েছেন কিন্তু কৌস্তভ রায়? কৌস্তভ রায় মমতা পন্থী হলেন কবে থেকে? কৌস্তভের পরিবারের সবাই বামপন্থী বলা ভাল সিপিআইএম এর সক্রিয় সমর্থক। সময়টা ১৩ই আগস্ট ২০০৫, কৌস্তভ রায়ের চিরাগ কম্পিউটার উদ্বোধন করলেন তৎকালীন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য, উপস্থিত তৎকালীন লোকসভার স্পিকার সোমনাথ চট্টোপাধ্যায়।

এখানেই শেষ নয় যদি সাম্প্রতিক ঘটনার দিকে তাকানো যায় তাহলে নজরে আনতে হয় ২০১৬ বিধানসভা নির্বাচন কে। পরিচালক অনিকেত চট্টোপাধ্যায়ের অভিযোগ সুজন চক্রবর্তী, তাপস সিনহা, শতরুপ ঘোষ সহ অন্তত ১৫ জন সিপিআইএম প্রার্থীর প্রচারের জন্যে গাড়ির ব্যাবস্থা করেছিলেন এই কৌস্তভ রায়! সেখানেই শেষ নয় প্রচারের জন্যে ফ্লেক্সও নাকি বানিয়ে দিয়েছিল এই কৌস্তভ। এই বিষয় নিয়ে সুজন বাবুর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন কৌস্তভ কে চিনি, কিন্তু শিবাজীর মত একটা কোরাপ্ট লোকের সঙ্গে থাকলে যা পরিনতি হওয়ার তাই হয়েছে। আর নির্বাচনের সময় গাড়ি বা ফ্লেক্সের ব্যাপারটি হেসে উড়িয়ে দেন সুজন বাবু, "অনিকেতের মন গড়া কথা, সম্পূর্ন ভিত্তিহীন"। একদা কলকাতা টিভি-র অন্যতম কর্মকর্তা অনিকেত চট্টোপাধ্যায় সোশ্যাল মিডিয়ায় আজ লিখেছেন, কৌস্তভ কে জিজ্ঞাসা করেছিলেন অনিকেত যে কেন সে এইসব করছে? উত্তর ছিল ‘at least party র counting agent রা হাজির হবে এইজন্য করেছি’। অনিকেতের হতবাক প্রশ্ন "সে আজ মমতা ঘনিষ্ঠ হয়ে গেল??"
এই ফেসবুক পোষ্টের কারন জানতে চেয়ে চিত্র পরিচালক অনিকেত চট্টোপাধ্যায়কে ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান। শুধুমাত্র সিপিআইএম কে ভালোবেসে দলকে ভোটের আগে সাহস জোগানোর জন্যে কৌস্তভ এই সব করেছিল! এমনকি অনিকেত বাবু যখন জোট জিতবে না বলে তাঁর যুক্তি খাড়া করেন অফিস মিটিং-এ তখন তাঁকে ঠিক ভোটের আগে ১৫ দিনের জন্যে সবেতন ছুটি দেওয়া হয় কলকাতা টিভির পক্ষ থেকে! বলা হয় জোট সরকার হওয়ার পর আসবেন!


সেই কৌস্তভ কিভাবে মমতা ঘনিষ্ঠ হলেন? জবাব দেবে সিপিআইএম বা গনশক্তি? উপকারী বন্ধুকে আচমকা এভাবে মমতা ঘনিষ্ঠ বলে দাগিয়ে দেওয়াই বা কোন উদ্দেশ্যে?
অনিকেত চট্টোপাধ্যায়ের সেই ফেসবুক পোষ্ট হুবহু তুলে দেওয়া হল...
" বাহ... বাহ। শিবাজীর বিয়েতে নিমন্ত্রিত ছিল কে? মমতা না বিমান বসু? বিয়েতে এসে রসোগোল্লা খেলেন কে? মমতা না বিমান বসু? ২০০৮ এ কৌস্তুভ শিবাজীর “চিরাগ” কম্পিউটার উদ্বোধন করলো কে? মমতা না বুদ্ধ ভট্টাচার্য্য?? বিদ্যাসাগর মেলার টাকা যোগালো কে? সোমনাথ চট্টোপাধ্যায়ের ভোটের প্রচার ডিভিডি তৈরি করে দিল কে? অজশ্র সিপিএম নেতার গাড়ি, দিল্লিতে থাকার জায়গা জোগালো কে? গত বিধানসভা নির্বাচনে সুজন চক্রবর্তী তাপস সিনহা সমেত গোটা ১৫ ক্যান্ডিডেটের ফ্লেক্স, গাড়ি, টাকা যোগান দিল কে? ভোট হয়ে যাওয়ার পর কারোর কথা না শুনে “জোট জিতছে” তত্ব ছড়ানোর পর যে বলেছিল ‘at least party র counting agent রা হাজির হবে এইজন্য করেছি’ সে আজ মমতা ঘনিষ্ঠ হয়ে গ্যালো??
কৌস্তুভ শিবাজী কে সিবিআই গ্রেপ্তার করেছে। আইন আইনের মত চলুক। শিবাজী পরবর্তিতে টিএম সি নয় খানিক মমতা ঘনিষ্ঠ ছিলেন বটে কিন্তু কৌস্তুভ মমতা ঘনিষ্ঠ? গণশক্তির যে সাংবাদিকরা চিরাগ কম্পিউটার উপহার পেয়েছেন, তারাও কি তাই মনে করেন??"
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.