Header Ads

শিক্ষক নিয়োগে সময় মত ব্যবস্থা নেবেন মুখ্যমন্ত্রী! জানালেন প্রাক্তন মন্ত্রী।

নজরবন্দি ব্যুরো: চাকরির দাবিতে আদালতের দ্বারস্থ হতে হয়ে ছিল মালদার ২০০৯-১০ এর হবু শিক্ষকদের। আদালত নিয়োগের নির্দেশ দিলেও সেই নির্দেশকে গুরুত্ব দেয়নি রাজ্য সরকার।

এই নিয়োগ নিয়ে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বক্তব্য আশাহত করেছিল মালদার হবু শিক্ষকদের। নিয়োগপত্র পাবার জন্য জেলার একাধিক শাসক দলের নেতাদের দরজায় দরজায় ঘুরেছেন তাঁরা, কাজের কাজ কিছুই হয়নি। বাধ্য হয়ে হবু চাকরি প্রার্থীরা আমরণ অনশনের পথ বেছে নিয়ে ছিলেন।

টানা ২৪/২৫ দিন অনশন করে অনেকেই অসুস্থ হয়ে পড়েন, তাতেও টনক নড়েনি রাজ্য সরকারের। রাজ্যের প্রায় প্রতিটি রাজনৈতিক দলের প্রতিনিধিরা ওই সমস্ত হতভাগ্যদের পাশে থাকার আশ্বাস দিয়েছেন, কিন্তু শাসক দলের কোন প্রতিনিধি তাদের সঙ্গে দেখা পর্যন্ত করেননি। সবশেষে বিজেপি নেতা মুকুল রায়ের কথাতে অনশন প্রত্যাহার করে হবু শিক্ষকরা।



আর এবার এই প্রথম কোন শাসক দলের প্রতিনিধি তাদের কে আশ্বস্ত করলেন। এই নিয়োগ নিয়ে প্রাক্তন মন্ত্রী কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী বলেন, “ মালদায় যে অনশন হল সেই অনশনের ব্যাপারে মাননীয়া নেত্রী সব জানেন। সময় মতন তিনি ব্যবস্থা নেবেন। যেহেতু এটা আদালতের বিচারাধীন বিষয় তাই এখনই কোন ব্যবস্থা নিচ্ছে না রাজ্য সরকার।”

কিন্তু হবু শিক্ষকরা প্রশ্ন তুলছেন, আদালত যেখানে নিয়োগ করার নির্দেশ দিচ্ছেন, সেইখানে রাজ্য সরকার নিয়োগ করছেন না কেন? আবার উল্টে আদালতের অজুহাত দিচ্ছেন। আবার এই বিষয়ে আর এক চাকরি প্রার্থী আমাদের প্রতিনিধিকে বলেন , "সামনেই পঞ্চায়েত নির্বাচন আর সেই কথা মাথায় রেখে এই সব আজগুবি গল্প শোনাচ্ছেন। এই সরকারের প্রতিনিধিদের কথা কিছু বিশ্বাস করা যায় না।"
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.