Header Ads

পঞ্চায়েতের আগেই তৃণমূলে যোগ দিচ্ছেন ঋতব্রত? কি জানালেন সাংসদ নিজে?

নজরবন্দি ব্যুরোঃ একসময় দিল্লিতে অমিত মিত্রকে হেনস্থার অভিযোগ উঠেছিল তাঁর বিরুদ্ধে। সংসদ কক্ষ থেকে শুরু করে রাজনীতির যে কোনো মঞ্চে তৃণমূল কংগ্রেসের তীব্র সমালোচনা শোনা গেছে তাঁর গলাতে। সেসব এখন অতীত। সিপিআইএম-এর বহিষ্কৃত সাংসদ ঋতব্রত বন্দ্যোপাধ্যায় এখন তৃণমূল কংগ্রেস তথা মমতা বন্দ্যোপাধ্যায়ের শুভাকাঙ্ক্ষী, একথা প্রায় ঘোষিত।
এখনো পর্যন্ত সংসদে নির্দল সাংসদ হিসেবেই বক্তব্য রাখতে দেখা যায়। যদিও সেই বক্তব্যের থাকে শাসক দলের প্রশংসা। তবে কি এবার পঞ্চায়েত নির্বাচনের আগেই ঋতব্রত বন্দ্যোপাধ্যায় নাম লেখাচ্ছেন তৃণমূল কংগ্রেসে? গতকালের ঘটনার পর হাওয়া সেই দিকেই ঘুরছে বলে মনে করছে রাজনৈতিক মহল।

গতকাল দিল্লির সাউথ অ্যাভিনিউ-য়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ফ্ল্যাটে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথে দেখা করেন ঋতব্রত এবং তা নেহাতই এক মামুলি সাক্ষাৎ ছিল না, খবর সূত্রের। প্রায় এক ঘণ্টারও বেশি সময় ধরে দুই রাজনীতিকের আলোচনা চলে। এদিন দুপুরেও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সাথেও দীর্ঘক্ষণ আলোচনায় মগ্ন থাকতে দেখা যায় সাংসদ ঋতব্রতকে। ফলে পঞ্চায়েতের আগেই তাঁর তৃণমূলে যোগদান প্রসঙ্গ নতুন মাত্রা পেল এদিনের পর।

তবে এপ্রসঙ্গে তাঁকে প্রশ্ন করা হলে তিনি বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের মুখ্যমন্ত্রী। তিনি বয়োজ্যেষ্ঠা। তাই মমতাকে প্রণাম করে সৌজন্য সাক্ষাৎ করেছেন তিনি মাত্র। কিন্তু ঘনিষ্ঠ সূত্রে খবর, ঋতব্রতকে তৃণমূলে যোগদান বিষয়ে প্রশ্ন করা হলে তিনি কোনো উত্তর না দিয়ে স্মিত হাসেন। এই হাসি আদৌ যে সম্মতির লক্ষণ তা বুঝে নিয়েছে রাজনৈতিক মহল।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.