Header Ads

সুখবর! এবার সরকারি চাকরিতে পরীক্ষা দেওয়া থেকে কাজে যোগ দেওয়ার সময়সীমা ৯ মাসের মধ্যেই! এলো নতুন নিয়ম।

নজরবন্দি ব্যুরোঃ নিয়োগ পদ্ধতির নানা জটিলতার কারণে সরকারি চাকরির পরীক্ষা হয়ে যাওয়ার পরেও নিয়োগে দীর্ঘ সময় লেগে যায়। ফলে সমস্যায় পড়েন চাকরি প্রার্থীরা। দিনের পর দিন নিয়োগ ঝুলে থাকায় অনিশ্চিত হয়ে পড়ে প্রার্থীদের ভবিষ্যৎ। সেই সমস্যার সমাধানে উদ্যোগ নিলো কেন্দ্র।
চাকরির পরীক্ষা হয়ে যাওয়ার পরেও নিয়োগ পত্র পেতে দেরি হওয়ার ফলে সরকারি দপ্তর গুলিতে কাজের সমস্যা হতে শুরু করেছে। এবার সেই সমস্যার সমাধানে নতুন নিয়ম আনলো ভারতীয় রেল, যা উপকৃত করবে চাকরি প্রার্থীদের। এই নিয়মে বলা হয়েছে, প্রার্থী বাছাইয়ের প্রতিটি স্তরে কমিয়ে আনা হবে সময়।

অর্থাৎ পরীক্ষা দেওয়ার পর থেকে কর্মক্ষেত্রে যোগ দেওয়ার সময়সীমা ৯ মাসের মধ্যেই হতে হবে এবার। এই সময়সীমাকে অতিক্রম করা যাবে না, মত রেলের উচ্চপদস্থ আধিকারিকদের।

নতুন করে ২০ হাজার শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি ঘোষণা করেছে ভারতীয় রেল। আরপিএফ ও রেলওয়ে প্রোটেকশন স্পেশাল ফোর্সে ৯ হাজার শূন্যপদে নিয়োগ করা হবে। একই সাথে এল-১ এবং এল-২ বিভাগেও ১০ হাজার করে নতুন কর্মী নিয়োগ হবে।

সূত্রের খবর, নিয়োগের বিষয়ে যে নির্দিষ্ট সময়সীমা বেঁধে দেওয়া হয়েছে সেই সময়সীমা মেনেই হবে এই নতুন নিয়োগ। প্রসঙ্গত, কিছুদিন আগেই ৯০ হাজার শূন্যপদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করে ভারতীয় রেল।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.