Header Ads

জোর ধাক্কায় বেসামাল যোগী-মোদী! অবশেষে বিজেপির 'ঘরের লোক' ছাড়লো দল।

নজরবন্দি ব্যুরোঃ একের পর এক ধাক্কায় টালমাটাল বিজেপি শিবির। উত্তরপ্রদেশ বিজেপির শক্ত ঘাঁটি বলেই পরিচিত ছিল। যোগী আদিত্যনাথের গড় সেই উত্তরপ্রদেশেই নাজেহাল অবস্থা বিজেপির। কয়েকদিন আগে গোরক্ষপুর এবং ফুলপুরে লোকসভা উপনির্বাচনে বিপুল ভোটে হেরেছে বিজেপি। এবার সেই উত্তরপ্রদেশেই নতুন ধাক্কায় কার্যত বেসামাল যোগীর সাম্রাজ্য।
বিজেপির ওপর থেকে মানুষের ভরসা যে সরছে তা প্রমাণিত লোকসভা উপনির্বাচন গুলিতে। ২০১৪ সালের পর থেকে হওয়া ২০টা উপনির্বাচনের মধ্যে ১৭টাতেই হেরেছে বিজেপি। কিন্তু এবার ঘরের লোকেরাই সরে যাচ্ছে বিজেপির থেকে দূরে। বিজেপির ক্যাবিনেট মন্ত্রী স্বামী প্রসাদ মৌর্যের জামাই নওল কিশোর মৌর্য সাংবাদিক সম্মেলন চলাকালীন বিজেপি ছেড়ে যোগ দিলেন সমাজবাদী পার্টিতে।

দল ছাড়ার কারণ হিসেবে তিনি বলেছেন, সমাজের পিছিয়ে পড়া মানুষদের জন্য কোনো কাজ করেনা বিজেপি। করতেও দেয়না। সেই কারণেই প্রতিবাদ স্বরূপ দল ত্যাগ করার সিদ্ধান্ত। উন্নয়নের স্বার্থে তিনি যোগ দিলেন সমাজবাদী পার্টিতে, যুক্তি নওল কিশোরের।

প্রসঙ্গত, একে একে শরিকদের সাথেও দূরত্ব তৈরি হচ্ছে গেরুয়া শিবিরের। এনডিএ জোট ছেড়েছে তেলেগু দেশম পার্টি, যার ফলে অন্ধ্রপ্রদেশে চাপের মুখে বিজেপি। বিহার, রাজস্থান সহ বিজেপি শাসিত প্রায় সব রাজ্যগুলিতেই এখন হাওয়া ঘুরছে। মুম্বাইয়ে কৃষক লং মার্চের সাফল্য হারে কাঁপুনি ধরিয়েছে গেরুয়া শিবিরের। তার ওপর যোগীর রাজ্যেও এই বিপর্যয়! আসন্ন লোকসভায় প্রমাদ গুনছে বিজেপি।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.