Header Ads

পঞ্চায়েত ভোটে প্রার্থী বাছাই নিয়ে কোন্দল বাড়বে তৃণমূলে, ইঙ্গিত কর্মীসভার বৈঠকে।

নজরবন্দি, বালুরঘাটঃ কর্মী বৈঠক শেষে হাজার হাজার কর্মীদের প্রাপ্য বলতে ওই ডিম ভাত টুকুই। এর চেয়ে বেশি কিছু তারা বৈঠক সেরে বাড়ি ফেরার পথে আশাও করছেন না। তাই দক্ষিণ দিনাজপুর জেলায় তৃণমূলের যেমন গোষ্ঠী দ্বন্দ চলছে তা আজকের বৈঠকের পর থামবে তো নয়ই, তা পঞ্চায়েত ভোটের আগে যে আরো বাড়বে তা আজকের মঞ্চে দলের দুই গোষ্ঠীর নেতা নেত্রীদের আচরন থেকেই স্পষ্ট।
যতই তৃণমূলের সর্ব ভারতীয় সভাপতি সুব্রত বক্সি বৈঠকে বার বার দলে গোষ্ঠী দ্বন্দ নিয়ে হুশিয়ার করুন না কেন, তা যে শুধু কথার কথা, এই জেলায় যে তা মিটেও মিটবে না তা তারা আজকের কর্মী সভার মঞ্চে আলো করে বসে থাকা দলের মধ্যে দুই গোষ্ঠীর দুই যুযুধান নেতাদের আলাদা আলাদা বসা দেখেই বুঝে নিয়েছেন। যার সারমর্ম বাড়ি ফিরে যাওয়ার পথে হাসতেই হাসতেই জানিয়েছেন কর্মী সমর্থকেরা।

আজকে দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট থানার বোল্লাতে আসন্ন পঞ্চায়েত ভোটের আগে দলের বুথ স্তরের কর্মী ও সমর্থকদের চাঙ্গা করে তুলতে এই কর্মী বৈঠক অনুষ্ঠিত হয়। জেলা তৃণমূলের নেতা নেত্রীরা ছাড়াও কর্মীদের মনোবল বাড়াতে হাজির ছিলেন স্বয়ং দলের সর্বভারতীয় সভাপতি সুব্রত বক্সি। এদিকে দলের বৈঠকে দলের দুই গোষ্ঠীর নেতা বলে অভিহত শংকর চক্রবর্তী, বাচ্চু হাসদা, তোরাফ হোসেন মন্ডলরা হাজির থাকলেও অন্য পক্ষ দলের সভাপতি বিপ্লব মিত্র গোষ্ঠীর লোকদের সাথে বাক্যলাপ করতে দেখা যায় নি। দলের সর্বভারতীয় সভাপতির সামনে যেন দম দেওয়া পুতুলের মত আচরণ করে গেলেন সর্বক্ষণ।

অন্য দিকে দলের মধ্যে যাকে নিয়ে সব চেয়ে বেশি অসন্তোষ এর মধ্যে দেখা দিয়েছে সেই বিতর্কিত নেতা সোনা পালকে আমন্ত্রণ না জানানো নিয়ে দলের সর্বভারতীয় সভাপতির কাছে একাংশ ক্ষোভও দেখিয়েছে জেলা সভাপতির বিরুদ্ধে, খবর একটি সূত্রের মারফত। যদিও সুব্রত বক্সি ভোটে ওসব ভুলে সবাইকে নিয়ে ঝাপিয়ে পড়ার কথাই বলেছেন। সুব্রত বক্সি সভায় কর্মীদের হুঁশিয়ারির সুরে বলেছেন, কোনো গোষ্ঠী দ্বন্দ্ব চলবে না। সবাইকে এক হয়ে নেত্রীর কথা অনুযায়ী চলতে হবে। আসন্ন পঞ্চায়েত ভোটে দল নেত্রী যাদের প্রার্থী করবে তাদেরকেই সবার মেনে নিতে হবে। অন্যথা হলে দল তাদের বিরুদ্ধে কঠোর সিদ্ধান্ত গ্রহণ করবে বলে হুশিয়ারি দেন তিনি আজকের বৈঠক থেকে। যা শুনে আর জেলার দলের নেতাদের এই আচরন দেখে কর্মী সমর্থকরা বাড়ি ফেরার সময় তাদের এই ডিম ভাত খাওয়াই বড় পাওনা বলে জানিয়ে দিতে ভোলেন নি।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.