Header Ads

বিভেদের রাজনীতিকে মাঠ-পার করে পঞ্চায়েতের আগেই বাউন্ডারি শুভেন্দুর! আপ্লুত হিন্দু-মুসলিম!

নজরবন্দি ব্যুরোঃ রাজ্য জুড়ে চলছে সাম্প্রদায়িক অশান্তি। ধর্মের জিগির তুলে দাঙ্গা পরিস্থিতি সৃষ্টির অভিযোগ উঠেছে বিজেপির বিরুদ্ধে। আসানসোল, রানীগঞ্জ এলাকা এখনো পুরোপুরি শান্ত হয়নি। কখনো দেখা গেছে ধর্মীয় অনুষ্ঠানে অস্ত্র নিয়ে আস্ফালন, আবার কখনো মুসলিম ধর্মাবলম্বীদের দিয়ে জোর করে হিন্দু দেবদেবীর নাম বলানোর চেষ্টা।
রাজ্যের এই পরিস্থিতিতে হিন্দু-মুসলিম উভয় ধর্মের মানুষকে একসাথে নিয়ে মাস্টার স্ট্রোক দিলেন তৃণমূল বিধায়ক শুভেন্দু অধিকারী। গীতাঞ্জলী গৃহনির্মাণ প্রকল্পের আওতায় নন্দিগ্রামের পুরোহিত এবং ইমামদের হাতে গৃহনির্মাণের চেক তুলে দিলেন শুভেন্দু অধিকারী। আর্থিক ভাবে পিছিয়ে পড়া মানুষদের জন্য ৩০০টি অতিরিক্ত গৃহনির্মাণের অনুমোদন করানো হয়েছে, জানিয়েছেন রাজ্যের পরিবহণ মন্ত্রী।

এদিন নন্দিগ্রাম থানা এলাকায় গীতাঞ্জলি গৃহ নির্মাণ প্রকল্পের চেক প্রদান অনুষ্ঠান ও হলদিয়া উন্নয়ন পর্যদ কর্তৃক অনুমোদন প্রাপ্ত সড়ক উদ্বোধন অনুষ্ঠান হয়। সেখানে তৃণমূলের ওই বিধায়ক বলেন, গ্রামীণ ওই এলাকা গুলিতে শান্তি রক্ষায় বিশেষ ভূমিকা রয়েছে পুরোহিত অ ইমামদের। অনেক ক্ষেত্রেই এঁরা আর্থিক কষ্টের মধ্যে দিয়ে জীবন কাটান। অনেকেরই নেই মাথা গোঁজার ঠাঁই। তাদের জন্য কিছু করতে পেরে ভালো লাগছে।

পঞ্চায়েত নির্বাচনের আগে এটাকে তৃণমূলের মাস্টার স্ট্রোক বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞ মহল। পশ্চিমবঙ্গে চিরকাল সাম্প্রদায়িক সম্প্রীতির চিত্রটা অন্যরকম। এখানে সবসময় প্রাধান্য পেয়েছে ঐক্য। হিন্দু মুসলিমের সহাবস্থান এই রাজ্যের শক্তি। আর তাই এখানে বিভেদের রাজনীতি যে ধোপে টিকবে না তা বুঝিয়ে দিল তৃণমূল। নির্বাচনের আগে বাউন্ডারি করে আগামিতে ছক্কা হাঁকানোর ইঙ্গিত কি আগেভাগেই দিয়ে দিল শাসক দল? জানা যাবে ৮ মার্চ!
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.