Header Ads

তিন দিনের ভারত সফরে এলেন জর্ডনের রাজা! বিমানবন্দরে রাজাকে রাজকীয় অভ্যর্থনা প্রধানমন্ত্রীর। Exclusive

নজরবন্দি ব্যুরোঃ জর্ডনের রাজা দ্বিতীয় আবদুল্লা তিন দিনের সফরে আজ ভারতে এসেছেন। দিল্লি এয়ারপোর্টে তাঁকে সংবর্ধনা জ্ঞাপন করতে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রাজা দ্বিতীয় আবদুল্লার সঙ্গে রয়েছেন একটি বানিজ্যিক প্রতিনিধি দল।
বিদেশ মন্ত্রক সূত্রে খবর, দুই দেশের প্রধানের বৈঠকে দুই দেশের মধ্যেকার আঞ্চলিক এবং আন্তর্জাতিক সম্পর্ককে সুদৃঢ় করার আলোচনার পাশাপাশি দ্বিপাক্ষিক সম্পর্ক সংক্রান্ত সমস্যা গুলিও গুরুত্বের সাথে আলোচনা করা হবে।

আগামি ১ মার্চ জর্ডন রাজার সম্মানে একটি বিশেষ ভোজের আয়োজন করা হয়েছে ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের তরফে।
দ্বিতীয় আবদুল্লার সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন ভাইস প্রেসিডেন্ট বেঙ্কাইয়া নাইডু এবং বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ।


বিদেশমন্ত্রকের তরফে জানানো হয়েছে, ফেব্রুয়ারির ২৮ তারিখ রাজা আবদুল্লা জর্ডন টেকনিক্যাল ইনস্টিটিউটের সাথে দিল্লি আইআইটি-র সমন্বয় সাধনের বিষয়টি আলোচনা করার উদ্দেশ্যে পৌঁছবেন দিল্লি আইআইটি তে।


ওই দিনই FICCI, CII এবং ASSOCHAM উদ্যোগে আয়োজিত ইন্ডিয়া-জর্ডন বিজনেস ফোরামের একটি সিইও রাউন্ড টেবিল অনুষ্ঠানে যোগ দেবেন।
এছাড়াও ১ মার্চ ইন্ডিয়া ইসলামিক সেন্টার আয়োজিত প্রোমোটিং, আন্ডারস্ট্যান্ডিং অ্যান্ড মডারেশন নামক অনুষ্ঠানে বিশেষভাবে উপস্থিত থাকবেন জর্ডনের রাজা।
দেশের রাজনৈতিক তথা বিশেষজ্ঞ মহলের আশা, দ্বিতীয় আবদুল্লার এই ভারত সফরে একধিক মউ চুক্তি সাক্ষরিত হবে যা দুই দেশের দ্বিপাক্ষিক সহযোগিতার বিষয়কে আরও সমৃদ্ধ করবে।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.