Header Ads

শিক্ষক-নিয়োগ সমস্যার সমাধানে এগিয়ে এলো সব রাজনৈতিক দল! এলোনা শুধু শাসক! Breaking

নজরবন্দি ব্যুরোঃ দীর্ঘ ৯ বছর অপেক্ষা করেছেন মালদা জেলার ২০০৯ সালের প্রাথমিকের চাকরি প্রার্থীরা। কিন্তু তারপরেও মেলেনি একাধিক আন্দোলন-বিক্ষোভ-আদালতে মামলা কোনোকিছুতেই লাভ হয়নি। আদালত নিয়োগের নির্দেশ দিলেও তাতে কর্ণপাত করেনি পর্ষদ। ফলে হতাশা ছাড়া কিছুই জোটেনি চাকরি প্রার্থীদের ভাগ্যে। তাই গত ১৮ ফেব্রুয়ারি থেকে আমরণ অনশনে বসেছেন মালদার চাকরি প্রার্থীরা।
চাকরি প্রার্থীদের পাশে দাঁড়িয়েছেন বাম বিধায়ক-নেতা থেকে শুরু করে অন্যান্য রাজনৈতিক দল গুলিও। ২০০৯ সালের চাকরি প্রার্থীদের হয়ে সুবিচারের দাবি জানিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিয়েছেন কংগ্রেসের সাংসদ মৌসম বেনজির নূর। আজ অনশনকারী চাকরি প্রার্থীদের নিয়ে তাদের সমস্যা সমাধানে সংঘটিত হয় সর্বদলীয় বৈঠক। সেই বৈঠকে উপস্থিত ছিলেন বাম, কংগ্রেস, বিজেপি সমস্ত দলের প্রতিনিধিরাই। কিন্তু রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের কোনো প্রতিনিধি এদিন উপস্থিত ছিলেন না।

রাজ্যের সমস্ত রাজনৈতিক দল গুলিই যখন অনশনকারী চাকরি প্রার্থীদের পাশে দাঁড়িয়ে তাদের সমস্যার সমাধানে এগিয়ে এসেছে তখন গোটা বিষয়টি থেকে নিজেদের দূরত্ব বজায় রেখে চলেছে শাসক দল তৃণমূল কংগ্রেস। চাকরি প্রার্থীদের দুর্দশায় কোনো ভ্রুক্ষেপই নেই তাদের। গতকাল মুখ্যমন্ত্রী মালদা সফরে গিয়েছিলেন। অনশনকারী প্রার্থীদের আশা ছিল, মুখ্যমন্ত্রী হয়তো তাদের পাশে দাঁড়াবেন। কিন্তু বাস্তবে তাদের যন্ত্রণা একেবারেই নজর এড়িয়ে গেছে তাঁর।

কিন্তু এতো কিছুর পরেও হার মানতে নারাজ চাকরি প্রার্থীরা। একের পর এক অনশনকারী অনশন মঞ্চে অসুস্থ হয়ে পড়লেও আন্দোলন ছেড়ে পিছু হটেননি একজনও। আজ ডিসট্রিক্ট ম্যাজিস্ট্রেটের কাছে ডেপুটেশন জমা দেবেন তারা।

"নিয়োগপত্র যদি না দেয় পর্ষদ তাহলে এই অনশন মঞ্চেই নিজেদের শেষ করে দেবো", জানালেন ওয়াসিম আখতার নামে এক চাকরি প্রার্থী।এরপরেও কি চুপ করে থাকবেন মুখ্যমন্ত্রী? কোনোরকম ইতিবাচক পদক্ষেপ গ্রহণ করবেন না এই বঞ্চিত চাকরি প্রার্থী শিক্ষকদের জন্য? উত্তর চাইছেন রাজ্যের হাজার হাজার চাকরি প্রার্থী।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.