Header Ads

মুকুলের পর এবার আর এক তৃণমূল সাংসদ বিজেপি তে? Breaking

নজরবন্দি ব্যুরো: বোলপুরের তৃণমূল সাংসদ অনুপম হাজরার বেফাঁস মন্তব্য বেশ অস্বস্তিতে তৃণমূল। মোহনদাস করমচাঁদ গাঁধীকে নিয়ে গত সোমবারও তাঁর ব্যক্তিগত মতামত জানিয়ে বিতর্ক বাড়িয়েছিলেন তিনি। তাঁর মতে, গাঁধীর হত্যাকারী নাথুরাম গডসে একজন বিপ্লবী।
অনুপম এদিন এই সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাতকারে বলেন, ‘‘গডসেকে ভাল করে জানা উচিত সবার। ওই সময়ের একটা বহু-চর্চিত নাম। একটা বিপ্লবী চরিত্র । আমি একজন অধ্যাপক হিসাবে মনে করি গডসেকে জানা উচিত। কোন পরিস্থিতিতে তিনি এমন কাণ্ড (গাঁধীকে হত্যা) ঘটিয়েছিলেন, কেউ তাঁকে প্রভাবিত করেছিল কি না, কেন তিনি এমন কাজ করলেন তা জানা উচিত। ভাল হলে তা জানা দরকার, খারাপ হলেও সেটা জানা দরকার। ইতিহাসটা জানতে হবে।’’

এই ভাবে গাঁধী হত্যাকারীকে বিপ্লবী আখ্যা দেওয়ায় বিতর্ক আরও বাড়বে বলেই মত রাজনৈতিক বিশ্লেষকদের একাংশের।
অনুপম বাবুর এইরকম বক্তব্যের পরেই রাজনৈতিক মহলে একটা বিষয় নিয়ে বেশ আলোচনা চলছে, তাহলে কি অনুপম হাজরা তৃণমূল ছাড়তে পারেন। তিনি কি যোগ দেবেন বিজেপিতে? যদিও এই বিষয় নিয়ে অনুপম বাবু কোন মন্তব্য করেননি। তবে এই ঘটনাতে তৃণমূলের মহাসচিব যে অসন্তুষ্ট তা তাঁর বক্তব্যের মধ্যদিয়ে বুঝিয়ে দিয়েছেন।
তবে সূত্রের খবর মুকুল রায়ের সাথে বেশ ভালই যোগাযোগ রেখে চলছেন অনুপম! তবে সেই যোগাযোগ অবশ্যই সরাসরি নয়। ঘনিষ্ঠ একজনের মাধ্যমে।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.