Header Ads

পঞ্চায়েতে অঙ্ক কোষে এগতে চায় বিজেপি! গাইডলাইন তৈরি

নজরবন্দি ব্যুরো: রাজ্যের পঞ্চায়েত ভোটের ভালো ফল চাই। সেই লক্ষ্যে গাইডলাইন বেঁধে দিল বিজেপি। বিজেপির দিল্লির নেতাদের তৈরি করা সেই গাইডলাইন মেনেই রাজ্য বিজেপি পঞ্চায়েত কৌশল স্থির করছে।
এই গাইডলাইনের প্রথম শর্ত রাজ্যে পঞ্চায়েতের সমস্ত আসনেই প্রার্থী দেওয়া। আর কেন্দ্রের এই নির্দেশিকা হাতে পেয়েই কাজ শুরু করে দিল বঙ্গ ব্রিগেড। ওখানে বলা আছে, তাঁরা প্রার্থী হিসেবে কাদের চাইছে। সেই মতোই প্রার্থী করতে তোড়জোড় শুরু হয়েছে।

বিজেপির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শিবপ্রকাশ এই গাইডলাইন প্রস্তুত করে দিয়েছেন বলে খবর। ওখানে বলা আছে প্রতি কেন্দ্রে প্রার্থী দেওয়া জরুরি, এর পাশাপাশি স্বচ্ছ ভাবমূর্তি সম্পন্ন ব্যক্তিকেই বিজেপি প্রার্থী করবে। যাদের নামে মামলা চলছে, এমন কোনও ব্যক্তিকে তাঁরা প্রার্থী করবেন না। আর প্রার্থী তালিকায় বিশেষ গুরুত্ব দেওয়া হবে শিক্ষক, চিকিৎসক এবং সমাজদের বিশিষ্ট ও সম্মানীয় ব্যক্তিদের উপর।

এছাড়া আরও উল্লেখ করা হয়েছে, তৃণমূল থেকে আসা নেতা-নেত্রীদের প্রার্থী করার বিষয়ে বিশেষ সাবধানতা অবলম্বন করতে হবে দলকে। ওই ব্যক্তিদের সম্পর্কে খোঁজ খবর নিয়েই তবে প্রার্থী করার ব্যাপারে এগোতে হবে। প্রার্থী তালিকায় মহিলাদের বিশেষ গুরুত্ব দিতে চাইছে বিজেপি। আর গুরুত্ব দেওয়া হবে দলের হোল-টাইমারদের।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.