Header Ads

এবার ত্বক থাকবে ফুরফুরে! গরম পড়ার আগেই জেনে নিন দুর্দান্ত সব টিপস!

নজরবন্দি ব্যুরোঃ সময়টা ফেব্রুয়ারির শেষ দিক হলেও গরম পড়তে শুরু করে দিয়েছে ইতিমধ্যেই। দুপুরের দিকে রোদের তাপ অনেকটাই বেড়ে গিয়ে অস্বস্তি বাড়াতে আরম্ভ করেছে। আর গরম মানেই ত্বকের একাধিক সমস্যা। র্যাাশ, ব্রণ, ঘামাচি থেকে শুরু করে হাজারো ঝামেলার শিকার হয় ত্বক।
তাই গরম পড়ার আগেই জেনে রাখুন কিভাবে এই গরমেও ত্বককে সুন্দর রেখে ফুরফুরে থাকবেন। গরমে ত্বকে হতে পারে র্যা শ, চুলকানি সহ আরও নানা রকমের সমস্যা। এর থেকে বাঁচতে পরিচ্ছন্ন থাকুন প্রতিনিয়ত। দিনে দুবার স্নান করুন। হালকা রঙের সূতির পোশাক পড়ুন। প্রচুর জল খান। কারণ গরমে ঘামের সাথে জল বেরিয়ে গিয়ে শরীর শুষ্ক হয়ে পড়ে, যার প্রভাব পড়ে ত্বকে।

আসে বার্ধক্যের ছাপ।
রোদে বেরনোর আগে কখনোই সান-স্ক্রিন লাগাতে ভুলবেন না যেন। সাথে রাখতে পারেন ওয়েট টিস্যু। এটি ত্বকে আদ্র রাখবে। শসা, তরমুজ, ডাবের জল ইত্যাদি জলীয় ফল প্রচুর পরিমাণে খান। ত্বকের যত্ন নিতে লাগান শসার রস। এটি সূর্যের ক্ষতিকর প্রভাব থেকে ত্বক বাঁচায়। সমপরিমাণ মধু এবং লেবুর রস দিয়ে একটি প্যাক বানিয়ে মুখে লাগিয়ে রেখে ২০ মিনিট পর ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন। সারাদিনের ক্লান্তি যাবে মুছে।

গরমে আরও একটি বড় সমস্যা ত্বক রোদে পুড়ে প্যাচের হয়ে যাওয়া। এই সমস্যা থেকে রেহাই পেতে ব্যবহার করুন পাকা টমেটো এবং লেবুর রসের প্যাক। এটি মুখে লাগিয়ে কিছুক্ষণ রেখে ধুয়ে ফেলুন। ত্বকে আসবে চাকচিক্য। এছাড়াও তৈলাক্ত ত্বকে একটি বিশেষ মাস্ক ব্যবহার করা যেতে পারে গরমে। গুড়ো দুধ, পেপে, মধু এবং কাঁচা দুধ মিশিয়ে একটি ফেস মাস্ক বানিয়ে ফেলুন। সেই মাস্কটি ব্যবহার করুন প্রতিদিন। দেখবেন এই গরমেও আপনাকে দেখে সবাই ওকে কথায় বলবে 'কেয়া বাত'!
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.