Header Ads

দিনের পর দিন বঞ্চিত রাজ্যের প্রাথমিক শিক্ষকরা! কবে হবে সমাধান? কি জানালো পর্ষদ?

নজরবন্দি ব্যুরোঃ রাজ্যের শিক্ষকদের অন্দরে সরকারের বিরুদ্ধে ক্ষোভ দিনদিন বাড়ছে। নিয়োগ নিয়ে রাজ্য সরকারের অনীহা তো রয়েছেই, তার সাথে রয়েছে কর্মরত শিক্ষকদের বঞ্চনার অভিযোগ। এরকমই আরও একটি অভিযোগ প্রকাশ্যে চলে এলো এবার। চাকরিতে যোগ দিয়ে পরিশ্রম করেও তার পারিশ্রমিক মিলছে না বলে অভিযোগ করলেন প্রায় ২৭০০ জন শিক্ষক।
২০১৭ সালের ফেব্রুয়ারিতে চাকরিতে যোগ দিয়েছিলেন উত্তর দিনাজপুরের প্রায় ২৭০০ জন শিক্ষক। তারপর প্রায় ১ বছর অতিক্রান্ত হয়ে গেলেও এখনো পর্যন্ত মেলেনি প্রথম ২ মাসের বেতন। শিক্ষকদের অভিযোগ, নানান রকম বাহানা করে তাদের প্রাপ্য টাকা আটকে রেখেছে ডিপিএসসি। তাদের আরও অভিযোগ, সব জেলাতেই এই টাকা পেয়ে গেছেন নবনিযুক্ত শিক্ষকরা। শুধু বাদ থেকে গেছেন উত্তর দিনাজপুরের শিক্ষকরা।




শিক্ষকরা তাদের বকেয়া বেতন কবে পাবেন তা জানতে চেয়ে উত্তর দিনাজপুরের ডিপিএসসি চেয়ারম্যান মহম্মদ আমিনুল আহসানকে প্রশ্ন করা হলে তিনি আশ্বাস দিয়ে বলেন, শিক্ষকদের বেতনের বিষয়টি আটকে রয়েছে কিছু সমস্যার কারণে। সেগুলির দ্রুত সমাধানের কাজ চলছে। খুব শিগগিরই শিক্ষকরা তাদের বাকি পরে থাকা বেতন হাতে পেয়ে যাবেন।


কিন্তু পর্ষদ চেয়ারম্যানের এই কথায় চিন্তা কাটছে কি শিক্ষকদের? আবারও তাদের কাছে কিছুটা সময় চেয়ে তাদের বিভ্রান্ত করার চেষ্টা নয়তো? আশঙ্কায় ভুগছেন তারা। তবে দিনের শেষে আশা হারালে হয়তো আর কিছুই থাকে না। তাই সরকারের ওপর আস্থা এবং আশা দুইই হারাতে নারাজ রাজ্যের শিক্ষকরা।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.