Header Ads

শিক্ষক নিয়োগ নিয়ে হাইকোর্টের রায় মানবে না রাজ্য! মন্ত্রী কথাতে ক্ষোভ হবু শিক্ষকদের অন্দরে।

নজরবন্দি ব্যুরোঃ রাজ্যের 'এইডেড' মাদ্রসা গুলিতে দ্রুত শিক্ষক নিয়োগ প্রক্রিয়া শুরু করার নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। গত ১১ সেপ্টেম্বর আদালতে দায়ের হওয়া এক মামলার পরিপ্রেক্ষিতে এই রায় দেয় উচ্চ আদালত। আর এই রায়ের ফলে আশার আলো দেখছেন মাদ্রাসার চাকরি প্রার্থীরা।
কিন্তু সেই রায় নাকি রাজ্য সরকার মানতে কোনো মোটেই বাধ্য নয়। বৃহস্পতিবার উর্দু অ্যাকাডেমিতে এক সেমিনারে যোগ দিয়ে চাকরি প্রার্থীদের কাছে এমনই মন্তব্য করেছেন রাজ্যের গ্রন্থাগার ও জনশিক্ষা প্রসার মন্ত্রী সিদ্দিকুল্লা চৌধুরী।

শিক্ষক নিয়োগ নিয়ে রাজ্য সরকারের যে অনীহা আছে তা নিয়ে অভিযোগ করেছেন এই রাজ্যের মাদ্রাসা চাকরি প্রার্থী থেকে শুরু করে সমস্ত হবু শিক্ষকরা। আর রাজ্য সরকারের প্রতিনিধি সিদ্দিকুল্লা বাবুর এই মন্তব্যের পরে স্পষ্ট হচ্ছে যে রাজ্য সরকার এখনই স্কুলে শিক্ষক নিয়োগের বিষয়ে আগ্রহী নয়। স্বাভাবিক ভাবেই শিক্ষকের অভাবে মাদ্রাসা থেকে শুরু করে এরাজ্যের অসংখ্য স্কুলে পঠনপাঠন তলানিতে ঠেকলেও তা নিক্যে ভ্রুক্ষেপ নেই সরকারের। অথচ সেই সরকারের মন্ত্রী সভার একজন গুরুত্বপূর্ণ সদস্য হয়েও মাদ্রাসা শিক্ষাব্যবস্থার উন্নয়নের পক্ষে কোনো পদক্ষেপ নিতে দেখা যাচ্ছে না সিদ্দিকুল্লা চৌধুরীকে। আর মন্ত্রীর এই ধরণের কথাতে ক্ষোভ জন্মেছে শিক্ষক পদপ্রার্থীদের মধ্যে।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.