Header Ads

অনশন মঞ্চে অসুস্থ ৩ জন! আসুক মৃত্যু, তবু নিয়োগপত্র না পেলে নড়ব না! মরিয়া শিক্ষক পদপ্রার্থীরা।

নজরবন্দি ব্যুরোঃ রাজ্যে শিক্ষক নিয়োগ নিয়ে সরকারি অনীহা চরম, এই অভিযোগ বারবার তুলেছেন চাকরি প্রার্থীরা। আদালতের নির্দেশ থাকা সত্ত্বেও পর্ষদ তথা সরকারের চূড়ান্ত ঢিলেমিতে এখনো অবধি হয়নি নিয়োগ।চূড়ান্ত হতাশ মালদা প্রাইমারী ২০০৯-১০ এর চাকরি প্রার্থীরা নিয়োগ পত্রের দাবিতে আমরণ অনশনে বসেছেন গতকাল অর্থাৎ ১৮ ফেব্রুয়ারি থেকে। আজ থেকে।

আজ তার দ্বিতীয় দিনে অনশন চলাকালীন অসুস্থ হয়ে পড়লেন ৩ জন চাকরি প্রার্থী। স্নেহলতা হাঁসদা, মহম্মদ আকবর আলি এবং অসিত কুমার দাস নামে ওই ৩ জন অসুস্থ হয়ে পড়া অনশনকারীদের ভর্তি করা হয় মালদা সদর হাসপাতালে। আকবর আলি শারিরীক ভাবে অক্ষম। অনশন চলাকালীন দুজনের অসুস্থ হয়ে পড়ার ঘটনায় উত্তেজনা ছড়িয়েছে অনশন মঞ্চে।



প্রসঙ্গত ২০০৯ সালে রাজ্যের প্রাথমিক স্কুলগুলিতে শিক্ষক পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হয়। তারপর দীর্ঘদিন অতিক্রান্ত হয়ে গেলেও এখনো পর্যন্ত নিয়োগ পাননি মালদা জেলার শিক্ষক পদপ্রার্থীরা। গত বছর ৭ সেপ্টেম্বর হাইকোর্ট এর বিচারপতি অরিজিৎ ব্যানার্জী সিঙ্গল বেঞ্চ ১৪ দিনের মধ্যে নিয়োগ প্রক্রিয়া সম্পুর্ন করার নির্দেশ দেন। কিন্তু নির্দিষ্ট সময়সীমা পেরিয়ে গেলেও আদালতের নির্দেশ মানেননি মালদা জেলার ডিপিএসসি চেয়ারম্যান আশিস কুন্ডু তথা রাজ্যের সরকার। এই পরিস্থিতিতে নিয়োগের পরীক্ষায় উত্তীর্ণ হওয়া সত্ত্বেও চাকরি না পেয়ে হতাশ মালদার হবু শিক্ষকরা। অবশেষে দেওয়ালে পিঠ ঠেকে যাওয়ায় অনির্দিষ্টকালের জন্য অনশনে বসেন চাকরি প্রার্থীরা।

আজ অনশন চলাকালীন অসুস্থ হয়ে পড়েন দুজন। তবে এরপরেও পিছু হঠতে নারাজ চাকরি প্রার্থীরা। নিয়োগ পত্র না দেওয়া পর্যন্ত অনশন মঞ্চ ত্যাগ করে কোথাও নড়বেন না বলে জানিয়েছেন মরিয়া চাকরি প্রার্থীরা।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.