Header Ads

রাজ্যে ষষ্ঠ বেতন কমিশনের সুরাহা করতে পারে বিজেপি! দাবি বিজেপি-সংগঠনের।

নজরবন্দি ব্যুরোঃ এখন ষষ্ঠ বেতন কমিশনের সম্ভাব্য সুপারিশ কার্যকর হবে না। উল্টে এই কমিশনের মেয়াদ আরও এক বছর বাড়িয়ে দিতে পারে সরকার।

এমনই আশঙ্কায় রয়েছে পশ্চিমবঙ্গের সরকারি কর্মীদের জন্য বিজেপির শাখা সংগঠনের।এই ধরনের আশঙ্কা থেকে বিজেপির এই সংগঠনের তরফে এমনও জানানো হয়েছে। এই রাজ্যের সরকারি কর্মীদের আর্থিক দিকদিয়ে বাঁচাতে পারে এখন বিজেপি! দাবি ওই সংগঠনের। কারণ,

একদিকে আকাশছোঁয়া বকেয়া মহার্ঘভাতা এবং অন্যদিকে ষষ্ঠ বেতন কমিশনের সম্ভাব্য সুপারিশ। এই দুই গুরুত্বপূর্ণ ব্যাপারে সরকারি কর্মীদের অন্যতম ভরসা হয়ে উঠবে কেন্দ্রে ও রাজ্যে একই রাজনৈতিক দলের পরিচালিত সরকার। আর এটা সম্ভব হলে রাজ্য সরকার আর কেন্দ্রীয় বঞ্চনার কথা বলতে পারবে না।

প্রসঙ্গত, ত্রিপুরায় বিধানসভা নির্বাচনের প্রচারে, ওই রাজ্যের ক্ষেত্রে সরকারি কর্মীদের জন্য সপ্তম বেতন কমিশনের চালুর কথা জানিয়েছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি।

কেন্দ্রীয় সরকারি কর্মীদের জন্য সপ্তম বেতন কমিশনের সুপারিশ চালু রয়েছে। আর এর ফলে, কেন্দ্রীয় অর্থমন্ত্রীর এই ধরনের আশ্বাসের উপর ভরসা করে পশ্চিমবঙ্গের সরকারি কর্মীদের গেরুয়া শিবিরের বিভিন্ন অংশে এমন প্রত্যাশাও দেখা দিয়েছে। রাজ্য যদি ষষ্ঠ বেতন কমিশনের সুপারিশ কার্যকর করতে না চায়, তা হলে, আগামী দিনে এখানকার সরকারি কর্মীদের জন্যও এমন নির্বাচনী আশ্বাস মিলতে পারে বলে মনে করেন রাজ্য সরকারি কর্মীদের একটা বড়
অংশ।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.