Header Ads

গ্রুপ-ডি সমস্যার সমাধান! চাকরি প্রার্থীদের দাবির কাছে নতিস্বীকার রেলের!

নজরবন্দি ব্যুরোঃ রেলের গ্রুপ ডি চাকরি প্রার্থীদের দাবির কাছে নতি স্বীকার করলো ভারতীয় রেল কর্তৃপক্ষ। রেলের তরফে জানিয়ে দেওয়া হয়েছে, চাকরি প্রার্থীদের কথা মাথায় রেখেই তারা নতুন এই সিদ্ধান্ত গ্রহণ করেছে। এর ফলে সমস্যা মিটলো বিপুল সংখ্যক গ্রুপ ডি চাকরি প্রার্থীর।
রেলের গ্রুপ ডি-র পরীক্ষায় বসার যোগ্যতামানের সাথে এবছর যুক্ত হয়েছিল আইটিআই শংসাপত্র। এটি না থাকলে বিপুল সংখ্যক শূন্যপদে বসার জন্য আবেদন করতে পারবেন না চাকরি প্রার্থীরা, বলা হয় নতুন নিয়মে। এই নিয়মের বিরোধিতা করেন চাকরি প্রার্থীরা। সমস্ত গ্রুপ ডি শূন্যপদে আইটিআই ট্রেনিং হীন প্রার্থীদেরও সমান সুযোগ দিতে হবে এই দাবি জানিয়ে রাজ্য জুড়ে রেল রোকো আন্দোলন করেন রেলের গ্রুপ ডি চাকরি প্রার্থীরা।

তাদের সেই দাবি মেনে নিলো ভারতীয় রেল বোর্ড। রেলমন্ত্রী পিযুষ গয়াল জানিয়েছেন, চাকরি প্রার্থীদের দাবি মেনে নিয়েছে রেল কর্তৃপক্ষ। গ্রুপ ডি-তে বসার জন্য আইটিআই ট্রেনিং থাকতে হবে- এই শর্ত তুলে নেওয়া হল। ফলে সমস্ত শূন্যপদে বসতে পারবেন চাকরি প্রার্থীরা। রেলের তরফ থেকে নতুন করে বিজ্ঞপ্তি প্রকাশ করে এই বিষয়টি জানানো হবে। সেই সাথে নতুন করে আবেদনের সময়সীমা ১৫ দিন বাড়ানো হবে।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.