Header Ads

আবার বঞ্চনা! চাকরি হারালেন অসংখ্য শিক্ষক! চাকরি না ফেরালে আমরণ অনশনের হুঁশিয়ারি!

নজরবন্দি ব্যুরো: আবার শিক্ষকদের আন্দোলনে উত্তপ্ত তিলোত্তমা। তাদের দাবি চাকরি থেকে কোন মতেই তাদেরকে সরিয়ে দেওয়া চলবে না। আর যদি তাদের দাবি মানা না হয়, তাহলে তারা আমরণ অনশনের পথ বেছে নেবেন।
প্রসঙ্গত, রাজ্যে শিক্ষক নিয়োগ সহ কর্মরত কম্পিউটার টিচারদের ভবিষ্যৎ নিয়ে তৈরি হয়েছে একাধিক জটিলতা। জানা গিয়েছে, চাকরী হারারতে চলেছেন এই রাজ্যের বেশকিছু কম্পিউটার শিক্ষক ( যারা আই সি টি প্রজেক্টের মাধ্যমে নিয়োগপত্র পান)।
এই সমস্ত শিক্ষকদের ২০১৩ সাল থেকে ৪ টি ফেজে, ধাপে ধাপে নিয়োগ করা হয়। শুরুতে এই রকম কম্পিউটার শিক্ষকদের বেতন ছিল ৩৫০০ টাকা। পরে অবশ্য সেই টাকা বেড়ে দাঁড়ায় মাসিক ৪৬০০ টাকা। নিয়োগের সময় এই সমস্ত শিক্ষকদের ৫ বছরের জন্য চুক্তি ভিত্তিক নিয়োগ করা হয়। বর্তমানে এই ধরনের শিক্ষকের পরিমাণ প্রায় ৬৫০০।

প্রথম ফেজের এই শিক্ষকরা নিয়োগ পত্র পান ২০১৩ সালে ২৮ ফেব্রুয়ারি। আর তাদের চুক্তি অনুযায়ী চাকরির মেয়াদ শেষ হচ্ছে ২০১৮ সালের ২৮ ফেব্রুয়ারি। কিন্তু এই শিক্ষকদের দাবি তাদের চাকরি থকে অপসারণ করা যাবেনা। উল্টে তারা বেশ কিছু দাবি রেখেছে রাজ্য সরকারের কাছে। তাদের দাবিগুলি:
১। তাদের চাকরির মেয়াদ ৫ বছরের বদলে ৬০ বছর পর্যন্ত করতে হবে।
২। স্কুলের অন্য শিক্ষকরা যে বেতন স্কেলে বেতন পান সেই হারে তদেরকেও বেতন দিতে হবে।
৩। তাদের দিয়ে অতিরিক্ত কাজ করানো চলবে না।
৪। অবসরের পর তাদেরও স্কুল-সার্ভিস দিয়ে চাকরি পাওয়া শিক্ষকদের সমান হারে পেনসনের ব্যবস্থা করতে হবে।

আর এই দাবি গুলিকে সামনে রেখে আজ মঙ্গলবার করুণাময়ী বাস স্ট্যান্ড থেকে প্রায় ৪/৫ হাজার কম্পিউটার শিক্ষকরা মিছিল করে বিকাসভবনের দিকে এগিয়ে চলেছেন । তাদের হুঁশিয়ারি যদি তাদের দাবি না মানা হয় তা হলে তারা আমরণ অনশনের পথ বেছে নেবেন।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.