Header Ads

বাংলায় পরীক্ষা সহ চাকরি প্রার্থীদের জন্য একাধিক সুখবর নিয়ে এলো রেল!

নজরবন্দি ব্যুরোঃ রাজ্য তথা দেশের অসংখ্য চাকরি প্রার্থীদের একটা বিরাট অংশ প্রস্তুতি নেন রেলের নিয়োগের পরীক্ষায় বসার। কিন্তু পরীক্ষার প্রশ্নপত্রের ভাষা বাংলায় না হওয়ার কারণে সমস্যায় পড়ছিলেন এরাজ্যের চাকরি প্রার্থীরা। একই দাবি জানিয়েছিলেন কেরলের চাকরি প্রার্থীরা, প্রশ্নপত্র মালয়ালম ভাষায় করতে হবে বলে। তাদের প্রত্যকের জন্য সুখবর নিয়ে এলো রেল বিভাগ।
এখন থেকে রেলের পরীক্ষার প্রশ্নপত্রে থাকবে বাংলা ও মালয়ালম ভাষাতেও প্রশ্ন। ফলে যে সমস্ত পরীক্ষার্থীরা মাতৃভাষায় পরীক্ষা দেওয়ার বিষয়টি দাবি জানাচ্ছিলেন তাদের প্রত্যেকের খুশি হওয়ার কথা এই খবরে। শুধু তাই নয়, রেলের তরফে জানানো হয়েছে, লোকো পাইলট এবং সহকারী লোকো পাইলটের পরীক্ষায় বয়সের উর্ধসীমা বাড়িয়ে করা হয়েছে ৩০ বছর। সংরক্ষিত ক্যাটাগরির প্রার্থীদের ক্ষেত্রে রয়েছে বয়স সীমায় আরও ছাড়। এছাড়াও রেলের গ্রুপ ডি-র ক্ষেত্রেও বয়সের সীমা বাড়িয়ে ২৮ বছর থেকে ৩০ বছর করা হয়েছে।

রেল কর্তৃপক্ষের এই ঘোষণায় সমস্যা মুক্ত হলেন রাজ্যের অসংখ্য চাকরি প্রার্থী। দীর্ঘদিন ধরে রেলের প্রশ্নপত্র বাংলায় করার দাবি জানিয়ে আসছিলেন তারা। অবশেষে তাদের মুখে হাসি ফুটলো এই সিদ্ধান্তে।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.