Header Ads

শিল্পী ভাড়া করে আনার অভিযোগ; আদিবাসীদের সবাইকে পাকাবাড়ি করে দেওয়ার প্রতিশ্রুতি তৃনমূলের।

নজরবন্দি ব্যুরোঃ এবার আদিবাসী শিল্পী ভাড়া করে আদিবাসী সম্মেলনে ভিড় জমানোর অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। প্রসঙ্গত গতকাল বীরভূমের সাঁইথিয়া কলেজ মাঠে তৃণমূলের পক্ষ থেকে আদিবাসী সম্মেলন ডাকা হয়। সেই সম্মেলনে রাজ্য সরকারের বার্তা আদিবাসীদের কাছে তুলে ধরাই লক্ষ।

সে কারনেই পুরুলিয়া ও মঙ্গলকোট থেকে আদিবাসী নেতা কর্মীদের সভায় নিয়ে আসা হয় বক্তব্য রাখার জন্যে। নেতা কর্মী রা নিজেদের ভাষায় রাজ্য সরকারের নানা উন্নয়নের কথা তুলে ধরেন। এই নিয়ে কোন বিপত্তি ছিল না কিন্তু যখন দেখা যায় রথীন কিস্কু নামে এক আদিবাসী বাউল শিল্পী তৃণমূলের হয়ে কথা বলছেন এবং রাজ্যসরকারের পাশে থাকার জন্যে আধিবাসীদের আবেদন করছেন তখনই শুরু হয় বিতর্ক। সিপিআইএম জেলা সম্পাদক তথা আদিবাসী নেতা মনসা হাঁসদা অভিযোগ করেন  সম্মেলন জমানোর জন্য তৃণমূল শিল্পী ভাড়া করে এনে মিথ্যে প্রতিশ্রুতি দিচ্ছে !!



তাঁর কথায় “তৃণমূল সম্মেলন জমানোর জন্য শিল্পী ভাড়া করে মিথ্যে প্রতিশ্রুতি দিয়ে মাঠ ভরাট করেছে। আদিবাসীদের যে ভিড় হয়েছিল তার বেশিরভাগটাই আমাদের সমর্থক। নানা বাধ্যবাধকতার জন্য তাদের তৃণমূলের সভায় যেতে হয়েছিল। আর রথীন আমাদের সমর্থক। বিনা পারিশ্রমিকে ত্রিপুরায় মানিক সরকারের সভায় গিয়ে তিনি গান গেয়েছিলেন। তাঁকে দিয়েই তৃণমূল ভাড়া করা কথা বলাচ্ছে।”
অন্যদিকে রথীন কিস্কুর বক্তব্য  “আমি শিল্পী। আমি টাকা নিয়েই গান গাই। বামফ্রন্টের সভায় আমি সামাজিকভাবে আমাদের উন্নয়নের কথা বলেছিলাম। আজ তৃণমূলের সমর্থনেই কথা বলেছি। কারণ গত এক বছর ধরে রাজ্য সরকার আদিবাসী উন্নয়নে যথেষ্ট উদ্যোগী হয়েছে।”



যদিও সাঁইথিয়ায় তৃণমূলের আদিবাসী সম্মেলন ছিল ভিড়ে ঠাসা। বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল বলেন, “বীরভূম জেলার আদিবাসীদের বলছি তাদের একটা কাঁচাবাড়ি থাকবে না। একের পর এক পাকাবাড়ি করে দেব। কোনও আদিবাসী না খেয়ে থাকবে না। এ মমতা ব্যানার্জির আদর্শ। ৩৪ বছরে সিপিআইএম আপনাদের জন্য কিছু করেনি। আর বিজেপি-ও আপনাদের কোনও সাহায্য করবে না। কিন্তু, মুখ্যমন্ত্রী সবসময় আপনাদের পাশে থাকবেন।”
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.