Header Ads

"কেন্দ্র শুধু মুখে বলে, আমরা কাজে করে দেখিয়েছি" নেতাজি ইন্ডোরে সপ্রতিভ মুখ্যমন্ত্রী।

নজরবন্দি ব্যুরোঃ দেশকে ডিজিটাল করার পক্ষে সওয়াল করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 'ডিজিটাল ইন্ডিয়া' তৈরিতে বিভিন্ন পদক্ষেপ গ্রহন করেছেন তিনি। কিন্তু তার প্রায় সবটাই ব্যর্থ, বললেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সমবায় দপ্তরের আলোচনা সভা থেকে কেন্দ্রীয় সরকারকে আক্রমণ শানিয়ে মুখ্যমন্ত্রী বলেন, মুখে বড় বড় কথা বললেও আদৌ কাজে কিছুই করে দেখাতে পারেনি কেন্দ্র।
রাজ্যে ডিজিটাল অর্থনীতির প্রসার ঘটেছে একথা প্রমাণিত। কেন্দ্রীয় সরকার একথা মানতে বাধ্য হয়েছে, ই গভর্নেন্সে বাংলা এক নম্বর। আজ রাজ্যের অর্থনীতির ডিজিটালাইজেশনকে প্রশংসা করে মুখ্যমন্ত্রী বলেন,

"কেন্দ্র শুধুমাত্র ডিজিটাল অর্থনীতির কথা বলে, আমরা কাজে করে দেখিয়েছি।" গ্রামীণ অর্থনীতিকে জোরদার করতে ইন্টারনেট প্রযুক্তিকে অনেক বেশি শক্তিশালী করার পাশাপাশি ভ্রাম্যমাণ ব্যাঙ্কের শাখা, ATM, মোবাইল ব্যাঙ্কিংয়ের মত প্রযুক্তি নির্ভর ব্যবস্থা চালু করতে সমবায় কর্তাদের নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি দুর্নীতি রুখতে আরও কঠোর হন তিনি। আজকের সভা থেকে সমবায় কর্তাদের হুঁশিয়ারি দিয়ে তিনি বলেছেন, "সরকার সবরকম ভাবে সহযোগিতা করবে। কিন্তু এক পয়সাও যেন এদিক ওদিক না হয়।"

এদিনের সভায় বিভিন্ন জেলা থেকে সম্মেলনে আসা স্বনির্ভর দলের সদস্যদের খুশির খবর দেন মুখ্যমন্ত্রী। সরকারের স্বাস্থ্যসাথী প্রকল্পের আওতায় আনা হবে তাঁদের, ঘোষণা করেন তিনি। সরকারি হাসপাতালের পাশাপাশি বেসরকারি হাসপাতাল-নার্সিংহোমে বছরে পাঁচ লাখ টাকা পর্যন্ত চিকিৎসা বিমার সুযোগ পাবেন তারা।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.