Header Ads

করোনা এফেক্ট; এবার পরীক্ষা ছাড়াই ক্লাসে উত্তীর্ণ হতে পারবে পড়ুয়ারা

নজরবন্দি ব্যুরো: করোনা আতঙ্ক থাবা বসিয়েছে গোটা ভারতে। এই ভাইরাস থেকে দেশের মানুষকে বাঁচাতে ১৪ ই এপ্রিল পর্যন্ত লকডাউন ঘোষণা করেন প্রধানমন্ত্রী। গতকাল জাতির উদ্দেশে ভাষণে নরেন্দ্র মোদী বলেন,''প্রধানমন্ত্রী থেকে সাধারণ নাগরিক তখনই বাঁচতে পারবেন, যখন আমরা ঘরের ভিতরে থাকব। ভাইরাসের সংক্রমণ আটকাতে হবে।
ভাঙতে হবে সংক্রমণের শৃঙ্খল। ভারত এমন ধাপে রয়েছে, যেখানে আমাদের পদক্ষেপ ঠিক করে দেবে, কতটা ক্ষতি এড়াতে পারি আমরা। প্রতিটি পদে ধৈর্য ধরতে হবে। লকডাউনে ঘর থেকে না বেরানোর সংকল্প নিন। প্রাণ থাকলে দুনিয়া থাকবে।'' এবার তিনি ঘোষণা করেছেন আগামী ১৪ই এপ্রিল পর্যন্ত সারা দেশে লকডাউন থাকবে।

করোনা আতঙ্কের মধ্যে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিল গুজরাট সরকার। করোনা সংক্রমণের ফলে প্রথম শ্রেণী থেকে নবম শ্রেণী এবং ১১ শ্রেণী থেকে দ্বাদশ শ্রেণীতে উত্তীর্ণ হতে গেলে দিতে হবে না কোনও পরীক্ষা।
বুধবার এমনটাই ঘোষণা করেছেন রাজ্যের তথ্য-সম্প্রচার মন্ত্রক।
এই প্রসঙ্গে বলে রাখা ভাল, করোনা আতঙ্কে বিগত কয়েকদিন ধরেই রাজ্যের সমস্ত স্কুল কলেজ বন্ধ। এর পাশাপাশি, মঙ্গলবার রাত থেকে আগামী ১৫ এপ্রিল পর্যন্ত দেশজুড়ে সম্পূর্ণ লকডাউন জারি করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ফলে আগামী ২১ দিন স্কুলের পঠনপাঠন বন্ধ থাকবে। পাঠ্যক্রম শেষ করার সুযোগ পাবে না স্কুলের শিক্ষকরা। আর সেই কারণেই, বিনা পরীক্ষায় ছাত্রছাত্রীদের পরবর্তী ক্লাসে উত্তীর্ণ করানোর সিদ্ধান্ত নিয়েছে গুজরাট প্রশাসন। 
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.